কাপ্তাইয়ে বাল্য বিবাহের উদ্যোগ বন্ধ করে দিলেন ইউএনও

রাঙামাটির কাপ্তাইয়ে একটি বাল্য বিবাহের উদ্যোগকে বন্ধ করে দিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে।

- Advertisement -

কাপ্তাই মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিস সুপার ছালে আহমেদ সেলিম জানান, গতকাল সোমবার বিকেল ৫ টায় ইউএনওর কাছ থেকে বাল্য বিবাহের খবর শুনে শিলছড়ি হাজিরটেকে ছুটে যায়।

- Advertisement -google news follower

সেখানে গিয়ে জানতে পারি বড়ইছড়ি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর এক শিক্ষার্থীর হাটহাজারী উপজেলার মদুনাঘাট এলাকায় বিয়ে ঠিক হয়েছে। তাঁর বাবা শিলছড়ি হাজীরটেক এলাকার মোহাম্মদ ইলিয়াস এবং মুন্নি বেগম তাঁর মেয়ের বিবাহের প্রস্তুতি নিচ্ছেন।

পরবর্তীতে মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে তাঁর দপ্তরে মেয়ে এবং তাঁর মা’র উপস্থিতিতে মেয়েকে ১৮ বছরের আগে বিবাহ না দেওয়া এবং পড়ালেখা করাবে বলে মুচলেকা নেন।

- Advertisement -islamibank

ইউএনও রুমন দে’ জানান, আমি বিশেষ সূত্রে জানতে পারি, শিলছড়িতে ৯ম শ্রেণীর একজন ছাত্রীকে বিবাহ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তাঁর অভিভাবক।

পরবর্তীতে বিষয়টি কাপ্তাই থানা পুলিশ এবং মহিলা বিষয়ক কর্মকর্তাকে অবহিত করার পর তাদের মাধ্যমে আজ মঙ্গলবার (৪ এপ্রিল) মেয়ে এবং তার অভিভাবকদের ইউএনও দপ্তরে নিয়ে এনে মুচলেকা দিয়ে বাল্যবিবাহ টা বন্ধ করে দিই।

জেএন/ঝুলন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM