ঘরের মাঠে হোঁচট খেল মেসি-এমবাপ্পের পিএসজি

মেসি-এমবাপ্পের মতো তারকায় ঠাসা দল নিয়েও লিগ ওয়ানে শিরোপার পথে হোঁচট খেয়েই যাচ্ছে পিএসজি। সবশেষ ম্যাচেও নিজেদের মাঠে লজ্জার হার নিয়ে মাঠ ছেড়েছে ক্রিস্তোফার গালতিয়েরের শিষ্যরা।

- Advertisement -

রবিবার (২ মার্চ) রাতে ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে অলিম্পিক লিঁওর বিপক্ষে মাঠে নেমেছিল ফরাসি জায়ান্টরা।

- Advertisement -google news follower

তবে মৌসুমের শুরু থেকে মাঝপথ পর্যন্ত দুর্দান্ত খেলা পিএসজি হেরে গেছে ১-০ গোলের ব্যবধানে। লিঁওর হয়ে জয়সূচক গোলটি করেন ব্র্যাডলি বারকোলা।

আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে ঘরের মাঠে রেনের কাছে ০–২ গোলে হেরেছিল পিএসজি। বিরতি থেকে ফিরে ঘরের মাঠে হারের ধারাবাহিকতাই ধরে রাখল নেইমার বিহীন মেসি-এমবাপ্পেরা।

- Advertisement -islamibank

অন্যদিকে লিওঁর কোচ হিসেবে প্রথমবার পার্ক দ্য প্রিন্সেসে এসেই পুরোনো দলের বিপক্ষে জয় উপহার পেলেন লরাঁ ব্লাঁ।

এদিন ম্যাচের শুরু থেকে পিএসজিকে চেপে ধরেছিল সফরকারীরা। তাতে পয়েন্ট তালিকার শীর্ষ দলের সঙ্গে যে ১০ নম্বর দলের খেলা সেটি প্রথমার্ধে দেখে বোঝার উপায় ছিল না।

গোলের সুযোগ যেমন তৈরি করেছে, তেমনি নষ্টও করেছে দুদল। তবে ৩৯তম মিনিটে গোলের সহজ সুযোগ পেয়েও নষ্ট করেছে লিওঁ।

ডি-বক্সে আলেক্সান্দ্র লাকাজেতকে ফেলে দিয়ে লিওঁকে পেনাল্টি উপহার দেন পিএসজির ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা।

তবে স্পট কিকে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন লাকাজেত। কিন্তু তার শট পোস্টে লেগে চলে নিকলাস তালিয়াফিকোর পায়ে চলে যায়। কিন্তু তিনিও বার উচিয়ে মেরে গোলের সুযোগ নষ্ট করেন।

এই নাটকের পর লিওঁকে একটু চেপে ধরেছিল পিএসজি। ৪৫ মিনিটে রেনাতো সানচেসের ২৫ গজি শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন লিওঁ গোলরক্ষক আন্তনি লোপেস। এরপর যোগ করা সময়ে ছয় গজি বৃত্তে দেয়ান লোভরেনের হাতে বল লাগলেও রেফারি পেনাল্টি দেননি পিএসজিকে।

গোলশূন্য প্রথমার্ধের পর ৫৬ মিনিটে দারুণ এক আক্রমন থেকে লিড পেয়ে যায় লিওঁ। ডান পাশ থেকে এগিয়ে যাওয়া সায়েল কুমবেদিকে ক্রস দিয়েছিলেন থিয়াগো মেন্দেস।

কুমবেদি বলটাকে আবার ঠেলে দেন বাঁ পাশে থাকা বদলি খেলোয়াড় ব্র্যাডলি বারকোলার কাছে। দোন্নারুম্মাকে উল্টো পাশে ছিটকে ফেলে জালে জড়ান বল এই ফরোয়ার্ড।

৬৭ মিনিটে আবারও দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন বারকোলা। তবে ২০ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ডকে এবার গোল পেতে দেননি দোন্নারুম্মা।

এরপর ম্যাচের শেষ দিকে পিএসজি চেষ্টা করেও কাঙ্খিত গোলের দেখা পায়নি। ফলে মৌসুমে পঞ্চম ও টানা দ্বিতীয় হার নিয়েই মাঠ ছাড়তে হলো দলটিকে।

এই হারের পরও ফ্রেঞ্চ লিগ ওয়ানের শীর্ষেই আছে পিএসজি। ২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে এক নম্বরে প্যারিসের দলটি। দ্বিতীয় স্থানে থাকা লস ও মার্শেইর চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে তারা। অন্যদিকে অঘটন ঘটিয়ে ২৯ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তালিকায় নয়ে উঠে এসেছে অলিম্পিক লিওঁ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM