ভোক্তার অভিযানে লাখ টাকা জরিমানা গুনল ২নং গেইটের রাজবাড়ী

নগরীর ২নং গেইট এলাকায় ইফতা‌রি বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করেছেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যাল‌য়।

- Advertisement -

আজ রবিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ১০টার সময় অধিদপ্তরের উপপরিচালক ফয়েজ উল্যাহ, সহকার‌ী প‌রিচালক নাসরিন আক্তার, মো. আনিসুল রহমান ও রানা দেবনাথের নেতৃ‌ত্বে এ অ‌ভিযা‌নটি পরিচালিত হয়।

- Advertisement -google news follower

অভিযানে বা‌সি খাবার বি‌ক্রির উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ ও জিলাপি তৈরিতে সুতার কারখানায় ব্যবহারীত হাইড্রোজ ব্যবহার করার দায়ে রাজবাড়ী রেস্টুরেন্টকে এক লক্ষ টাকা এবং জান্নাত রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া একই দিন নগরীর মিমি সুপার মার্কেটের পোশা‌কের ব্রান্ড শপগুলোতে অভিযান চালানো হয়।ভোক্তা,জরিমানা,রাজবাড়ী

- Advertisement -islamibank

অভিযানে পোশাক আমদানির স্বপক্ষে কোন কাগজপত্র দেখাতে না পারা, ক্রয়-বিক্রয় রশিদ না রাখা, বি‌দেশী প‌ণ্যে আমদা‌নি কার‌কের স্টিকার না থাকা, মেয়াদোর্ত্তীর্ণ কসমেটেকস রাখা এবং নি‌জে‌দের ম‌তো মূল‌্য ব‌সি‌য়ে বি‌ক্রির দায়ে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এরমধ্যে সেফওয়ে কসমেটিকসকে ৩০ হাজার এবং মনি শাড়ীসকে ১০ হাজার টাকা জরিমানা করে অধিদপ্তর।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে জানিয়ে অধিদপ্তরের উপপরিচালক ফয়েজ উল্যাহ জানান, আজ রবিবার নগরীর মিমি সুপার মার্কেট ও ২নং গেইট এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করে ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে ৪ প্রতিষ্ঠান‌ থেকে মোট ১ লক্ষ ৪৫ হাজার টাকা জ‌রিমানা আদায় করা হয়।

অ‌ভিযা‌নে সিএমপি পু‌লি‌শের এক‌টি চৌকস টিম উপ‌স্থিত থে‌কে ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তাদের সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM