আইপিএল: বৃষ্টি আইনে পাঞ্জাবের কাছে ৭ রানে হারল কেকেআর

আইপিএলের ১৬তম আসরের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে বিনিময়ে ১৯১ রানে বিশাল লক্ষ্য দাঁড় করিয়েছিল পাঞ্জাব।

- Advertisement -

জবাবে ব্যাটিংয়ে নেমে ১৬ ওভার শেষে ৭ উইকেটে ১৪৬ তুলে ছিল কলকাতা। কিন্তু শেষ পর্যন্ত বল আর মাঠে গড়ানোর কারণে বৃষ্টি আইনে ৭ রানে জয় পেয়েছে পাঞ্জাব।

- Advertisement -google news follower

শনিবার (১ এপ্রিল) মোহালির ধর্মশালায় এই জয়ের মধ্য দিয়েই আসর শুরু করলো প্রীতি জিনতার দল। অন্যদিকে শুরুটা ভালো হলো না কেকেআর শিবিরের নতুন অধিনায়ক নীতিশ রানার।

পাঞ্জাবের দেওয়া ১৯২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ১৬ ওভারে ৭ উইকেটে ১৪৬ রান তুলে কেকেআর। জয়ের জন্য বাকি ৪ ওভারে কেকেআরের তখনও প্রয়োজন ছিল ৪৫ রান।

- Advertisement -islamibank

এ সময় বৃষ্টি বাধায় খেলা বন্ধ হয়ে গেলে মাঠ ছাড়ে উভয় দল। কিন্তু শেষ পর্যন্ত খেলা আর মাঠে গড়ায়নি। পরে ম্যাচ রেফারি মানু নাইয়ার ডিএল মেথডে পাঞ্জাবকে ৭ রানে বিজয়ী ঘোষণা করেন।

এর আগে, ব্যাট করতে নেমে খুব একটা ভালো শুরু করতে পারেনি কলকাতার কোনো ব্যাটার। ৪ বলে ২ রান করে ইনিংসের শুরুতেই ফিরে যান মানদিপ সিং। এরপর রহমানুল্লাহ গুরবাজের ১৬ বলে ২২ রানে ম্যাচে টিকে থাকার চেষ্টা করে কেকেআর।

কিন্তু বৃষ্টির আগ পর্যন্ত ভেঙ্কটেস আইয়ারের ৩৪ এবং অধিনায়ক নীতিশ রানার ২৪ রানের সুবাদে ১৬ ওভার শেষে ১৪৬ রান করতে পারে দলটি। কেকেআরের হয়ে সর্বোচ্চ ৩৫ রানের ইনিংস খেলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৯১ রানে বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল পাঞ্জাব। পাঞ্জাবের হয়ে ভানুকা রাহাপাকসে ৫০ রান আর শিখর ধাওয়ানের ৪০ রানে এই সংগ্রহ পেয়েছিল দলটি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM