টেরীবাজারের মনে রেখোতে নানান অনিয়ম-গুনল জরিমানা

ঈদকে সামনে রেখে জমজমাট বিকিকিনি শুরু হয়েছে চট্টগ্রাম নগরীর টেরীবাজারের নামীদামী ব্রান্ড শপ গুলোতে। নিজেদের ইচ্ছেমতোই প্রাইজ কোড বসিয়ে ক্রেতাদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে অর্থ।

- Advertisement -

ক্রেতাদের অসংখ্য অভিযোগ পেয়ে শনিবার (১ এপ্রিল) সকালে টেরীবাজারের মনে রেখো শপিং মলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

- Advertisement -google news follower

অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহর নেতৃত্বে পরিচালিত এ অভিযানে নানান অপরাধে প্রতিষ্ঠানটিকে মোট ৮০ হাজার টাকা জরিমা করা হয়।

এসময় পোশাক আমদানির স্বপক্ষে কোন কাগজপত্র না থাকা, ক্রয় রশিদ না রাখা, বি‌দেশী প‌ণ্যে আমদা‌নি কার‌কের স্টিকার না থাকা, মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ কসমেটিকস পণ্য বিক্রি এবং নি‌জে‌দের ম‌তো মূল‌্য ব‌সি‌য়ে বেশি দাম নেয়ার অপরাধে জরিমানা গুনতে হয় এ প্রতিষ্ঠানকে।

- Advertisement -islamibank

এ তথ্য নিশ্চিত করে মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, ক্রেতাদের অসংখ্য অভিযোগ পেয়ে মনে রেখো নামের প্রতিষ্ঠানটিতে বিশেষ তদারকি মূলক অভিযান চালানো হয়।

অভিযানে নানান অনিয়ম ধরা পড়েছে। প্রতিষ্ঠানটিতে পণ্যের গায়ে দাম না লিখে গোপন কোড ব্যবহার করে নিজেদের ইচ্ছেমতোই দাম নিচ্ছে। লাখ টাকা মূল্যের পোশাক বিক্রি হলেও আমদানির স্বপক্ষে কোন কাগজপত্র দেখাতে পারেনি।

তাছাড়া মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ কসমেটিক্স পাওয়া গেছে অভিযানের সময়। ফলে ভবিষ্যতের জন্য প্রতিষ্ঠাটিকে সতর্ক করে দিয়ে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে একই দিনে নগরীর কোতোয়ালী থানাধীন কেসিদে রোড এলাকার ইফতা‌রি বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করে অধিদপ্তর।

বা‌সি খাবার বি‌ক্রির উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ ও খাবারে বেশি দাম রাখায় ডেকচি বাড়ি ও বেক এন্ড ফাস্টকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকার‌ী প‌রিচালক নাসরিন আক্তার, মো. আনিসুল রহমান ও রানা দেবনাথ এর নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে সিএমপি পু‌লি‌শের এক‌টি চৌকস টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে বলে জানান তারা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM