আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে নেতৃত্ব দেবে সাকিব,ডেপুটি লিটন

বাংলাদেশ ক্রিকেট দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য সাকিব আল হাসান ও লিটন কুমার দাস শেষ পর্যন্ত ভারতে টি-টোয়েন্টির জমজমাট আসর আইপিএল খেলতে অনুমতি পাননি।

- Advertisement -

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে বাংলাদেশ দলের হয়ে নেতৃত্ব দেবেন সাকিব। তার ডেপুটি থাকবেন লিটন। এ দুজনকে স্কোয়াডে রেখেই টেস্ট ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবির নির্বাচকরা।

- Advertisement -google news follower

সাকিব ও লিটনকে এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স কিনেছে। দলটির খেলা শুরু হয়েছে ১ এপ্রিল থেকে।

গত কিছুদিন ধরেই গুঞ্জন ছিল আইপিএলে শুরু থেকেই খেলতে যাচ্ছেন সাকিব। শেষ পর্যন্ত সেটা হয়নি। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলেই তাকে আইপিএল খেলতে হবে। লিটনের বেলাতেও একই সিদ্ধান্ত।

- Advertisement -islamibank

এদিকে ইনজুরির কারণে গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে বাদ পড়া তামিম ইকবাল ফিরেছেন আয়ারল্যান্ডের বিপক্ষে ঘোষিত ১৪ সদস্যের দলে।

গত বছর ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে স্কোয়াডে ছিলেন নাসুম আহমেদ। বাঁহাতি এই স্পিনার এবার দলে জায়গা পাননি। এছাড়া রেজাউর রহমান রাজা ও নুরুল হাসান সোহানকেও বাদ দেওয়া হয়েছে টেস্ট দল থেকে।

ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যাওয়া জাকির হাসান ফিরতে পারেননি টেস্ট দলেও। তিনি ভারতের বিপক্ষে সর্বশেষ সিরিজের দলে ছিলেন।

বাংলাদেশের টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরীফুল ইসলাম ও মাহমুদুল হাসান জয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM