ভরিতে ১৫১৭ টাকা বাড়ছে স্বর্ণের দাম

দেশের বাজারে তেজাবি বা পিওর স্বর্ণের দাম বৃদ্ধি পাওয়ায় স্বর্ণের দাম ভরিপ্রতি ১ হাজার ৫১৭ টাকা বৃদ্ধি করেছে বাজুস। এনিয়ে চলতি রোজার মাসে দ্বিতীয়বারের মতো স্বর্ণ দাম বৃদ্ধি করেছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)। আগামীকাল রবিবার (২ এপ্রিল) থেকে নতুন এ দাম কার্যকর করা হবে।

- Advertisement -

শনিবার (১ এপ্রিল) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আজ স্বর্ণের দাম প্রতি ভরিতে নির্ধারণ করা হয়েছে ৯৯ হাজার ১৪৪ টাকা। সে হিসাবে প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানো হয়েছে এক হাজার ৫১৭ টাকা।

- Advertisement -google news follower

এর আগের গত ২১ মার্চ প্রতি ভরি স্বর্ণের দাম ৯৭ হাজার ৬২৭ টাকা নির্ধারণ করা হয়েছিলো বাজুস। তার একদিন পরেই ২৩ মার্চ স্বর্ণের দাম ভরিতে ১১৬৬ টাকা কমিয়ে আজ (১ এপ্রিল) আবারও প্রতি ভরিতে ১৫১৭ টাকা বৃদ্ধি করেছে দেশের স্বর্ণের বাজার নিয়ন্ত্রণকারী সংগঠনটি।

নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫১৭ টাকা বাড়িয়ে ৯৯ হাজার ১৪৪ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১০৮ টাকা কমিয়ে ৯৪, ৬৫৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণে দাম ৮১ হাজার ১২৩ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরিতে ৬৭ হাজার ৫৯৩ টাকা করা হয়েছে।

- Advertisement -islamibank

সোনার দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপা ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ১ হাজার ৫০ টাকা ভরি হিসাবে বিক্রি হচ্ছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM