হালিশহরে ভুয়া ডাক্তার আটক, জেল-জরিমানা

চট্টগ্রাম নগরীর হালিশহর জি ব্লকে সেতু ডেন্টাল ক্লিনিকে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। অভিযানে মো. মনিরুল ইসলাম নামে এক দন্ত চিকিৎসককে ভুয়া ডাক্তার হিসেবে সনাক্ত করা হয়।

- Advertisement -

অভিযানে উপস্থিত থেকে চট্টগ্রাম সিভিল সার্জন এর প্রতিনিধি মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো. নুরুল হায়দার এ দন্ত চিকিৎসককে ভুয়া ডাক্তার হিসেবে সনাক্ত করেন।

- Advertisement -google news follower

পরে তাকে আটক দেখিয়ে এক লাখ টাকা জরিমানা ও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

প্রতীক দত্ত বলেন, আজ শনিবার (১ এপ্রিল) বেসরকারি ওই ক্লিনিকটিতে ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় দন্ত চিকিৎসক হিসেবে পরিচয় দিলে মো. মনিরুল ইসলাম ইসলামকে বিএমডিসির রেজিস্ট্রেশন দেখাতে বলা হয়। তিনি দেখাতে পারেননি।

- Advertisement -islamibank

তিনি তার প্রেসক্রিপশন প্যাড দেখান। সেখানে তার নামের আগে ডাক্তার লেখা এবং পদবী হিসেবে ডেন্টাল সার্জন উল্লেখ রয়েছে। দন্ত চিকিৎসক হিসেবে পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে তিনি রোগীদের সাথে প্রতারণা করে আসছিলেন।

এ চিকিৎসককে ভুয়া ডাক্তার হিসেবে সনাক্ত হলে তাকে আটকের পর এক লাখ টাকা জরিমানা ও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। সাজা পরোয়ানা মূলে আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM