দেশের মাটিতে আয়ারল্যান্ডের কাছে প্রথম পরাজয় বাংলাদেশের

অবশেষে থামল বাংলাদেশের জয়রথ। স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। বাংলাদেশের মাটিতে এবারই প্রথম বাংলাদেশকে হারিয়েছে আয়ারল্যান্ড। যদিও প্রথম দুই ম্যাচের জয়ে বাংলাদেশ ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে।

- Advertisement -

‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদার এবারও ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন। প্রথম ওভারে ৯ রান জড়ো করেন দুজনে। তবে দ্বিতীয় ওভারের প্রথম বলে প্রথম উইকেটের পতন ঘটতেই ছন্দপতন শুরু হয়।

- Advertisement -google news follower

তাসের ঘরের মতো হুড়মুড় করে ভেঙে পড়ে ব্যাটিং লাইনআপ। ৬ নম্বরে নামা শামীম হোসেন পাটোয়ারি ক্রিজে সংগ্রাম করে দলের মান বাঁচান। ৬১ রানে ৭ম উইকেটের পতনের পর ৮ম উইকেটে নাসুম আহমেদকে নিয়ে গড়েন ৩৩ রানের জুটি। শেষপর্যন্ত শামীম ক্ষান্ত হন ক্যারিয়ার সেরা ইনিংস খেলে। তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক।

৪১ বলে পঞ্চাশের মাইলফলক স্পর্শের পথে খেলেন ৫টি চার ও ২টি ছক্কা। ১৯.২ ওভারে অলআউট হওয়ার আগে বাংলাদেশ জড়ো করে ১২৪ রান। শামীম ৪২ বলে ৫১ রান করে শেষ ব্যাটার হিসেবে আউট হয়ে সাজঘরে ফেরেন। আইরিশদের পক্ষে মার্ক এডায়ার তিনটি ও ম্যাথু হামফ্রেস দুটি উইকেট শিকার করেন।

- Advertisement -islamibank

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১৭ রানে রস এডায়ার ও ৪১ রানে লোরকান টাকারকে হারায় আয়ারল্যান্ড। তবে এই দুই উইকেটের পতনে কোনো চাপই নেমে আসেনি আইরিশদের ওপর। ভারপ্রাপ্ত অধিনায়ক পল স্টার্লিং একপ্রান্ত আগলে রেখে দলকে স্বাচ্ছন্দ্যে জয়ের দিকে নিয়ে যান।

৪১ বলের মোকাবেলায় ১০টি চার ও ৪টি ছক্কা হাঁকিয়ে ৭৭ রান করে বিদায় নিলেও স্টার্লিং জয়ের ভিত গড়ে দেন দলকে। কার্টিস ক্যামফারের ৯ বলে ১৬ ও হ্যারি টেক্টরের ১৮ বলে ১৪ রানের দুই অপরাজিত ইনিংসে ৬ ওভার হাতে রেখেই আয়ারল্যান্ড জয়ের বন্দরে নোঙর ফেলে। বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন একটি করে উইকেট শিকার করেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM