মাঝারি থেকে ভারি বর্ষণ ও কাল কালবৈশাখীর শঙ্কা

আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এ ছাড়া আগামীকাল শুক্রবার (৩১ মার্চ) সারা দেশেই শক্তিশালী কালবৈশাখী, শিলাবৃষ্টি ও বজ্রপাতের শঙ্কা রয়েছে।

- Advertisement -

আগামী ২ এপ্রিল পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার (২৯ মার্চ) দেশের প্রায় ১৬ জেলায় হালকা ও মাঝারী বৃষ্টিপাত ও বজ্রপাত হয়েছে।

- Advertisement -google news follower

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এতে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে ২ এপ্রিল থেকে দেশে বৃষ্টিপাত কমে আসবে এবং তাপমাত্রা বাড়তে পারে।

- Advertisement -islamibank

আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, শুক্রবারের ঝড়ে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, মাগুরা, রাজবাড়ি, রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর, সিরাজগঞ্জ, পাবনা, মানিকগঞ্জ, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর ও মুন্সিগঞ্জ জেলায়।

বুধবার সিলেটে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে। জেলায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৫৬ মিলিমিটার। ফেনীতে ৩৯ ও নোয়াখালীতে ৩৮ ও চাঁদপুরে ২৫ এবং ভোলায় ২৩ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM