বিড়াল ছানা দেওয়ার প্রলোভনে শিশু অপহরণ, মামলা

চট্টগ্রাম নগরের পাহাড়তলীতে বিড়াল ছানা কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে আইসি (১০) নামে এক শিশুকে অপহরণে অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
মঙ্গলবার (২৮ মার্চ) নারী শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-২ শরমিন জাহানের আদালতে ওই শিশুটি মা বাদী হয়ে মামলা করেন।

- Advertisement -

আদালত অভিযোগ শুনে মামলাটি সরাসরি এফআইআর হিসেবে গণ্য করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদেশ দিয়েছেন।

- Advertisement -google news follower

মামলায় মো. রুবেল (৩৫) নামে এক ব্যক্তিকে অভিযুক্ত করা হয়েছে। তার বাড়ি নগরের পাহাড়তলী থানার কাজীর দিঘি এলাকায়।

মামলার অভিযোগে বলা হয়েছে, ভুক্তভোগী শিশু নগরীর আব্দুল হামিদ প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী। তার মা ও বাবা দুই জনই পোশাক কারখানায় কাজ করেন। ছাত্রীটির মা চট্টগ্রামে ও বাবা ঢাকায় কর্মরত আছেন। অপহরণের দু দিন আগে ভুক্তভোগী তার স্কুলের এক বন্ধু বিড়ালের ছানা কিনেছে বলে মাকে জানায়। সে ওই রকম ছানা কিনে দেওয়ার জন্য মার কাছে আবদার করে। ওই শিশুটির মা বেতন পেলে বিড়ালের ছানা কিনে দেওয়ার কথা জানায়। পরে ভুক্তভোগী মাকে জানায়, রাস্তায় এক সবজি বিক্রেতা আছে তিনি বিড়ালের ছানা এনে দিবে। এরপর শিশুটির মা ও দাদি কারো কাছে যেতে হবে না বলে তাকে বারণ করেন। গেল ২১ মার্চ ভুক্তভোগী স্কুলে যাওয়ার পর আর ফিরে আসেনি। অনেক খোঁজাখুঁজির পরও তাকে পাওয়া যায়নি। পরে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনার দিন এবং তার আগের দিন ভুক্তভোগীকে মামলার অভিযুক্ত ব্যক্তির সঙ্গে কথা বলতে দেখা যায় বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে। সিসিটিভি ফুটেজে অভিযুক্ত রুবেল ওই শিশুকে আঙ্গুল দিয়ে ইশারা করছে বলে জানায়।

- Advertisement -islamibank

এ বিষয়ে জানতে চাইলে মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান বলেন, প্রলোভন দেখিয়ে শিশুকে অপহরণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলা দায়ের করা হয়েছে। আদালত অভিযোগ শুনে সরাসরি মামলা নিতে পাহাড়তলী থানার ওসিকে আদেশ দিয়েছেন।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM