ফেনী থেকে বিপুল অবৈধ ভারতীয় কাপড়সহ তিনজন চোরাকারবারীকে আটক

ফেনী জেলার সোনাগাজী থানাধীন মির্জাপুর এলাকা থেকে বিপুল পরিমান অবৈধভাবে আসা ভারতীয় কাপড় উদ্ধার করেছে র‌্যাব। এসময় তিন চোরাকারবারিকে আটক করা হয়। ২৪ মার্চ সকালে এ অভিযান চালানো হয়েছে বলে আজ শনিবার র‌্যাব-৭ এর সহকারি পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানিয়েছেন।

- Advertisement -

র‌্যাব-৭ জানায়, কতিপয় ব্যক্তি সীমান্তবর্তী দেশ ভারত থেকে অবৈধভাবে বিভিন্ন ধরনের চোরাইকৃত ভারতীয় কাপড় একটি মাইক্রোবাস যোগে বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে ফেনী জেলার ছাগলনাইয়া হতে সোনাগাজীর দিকে নিয়ে যাচ্ছে এমন গোপন সংবাদ পান তাঁরা।

- Advertisement -google news follower

এ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ২৪ মার্চ সকাল ১০টায় ফেনী জেলার সোনাগাজী থানাধীন মির্জাপুর এলাকায় পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় একটি সন্দেহজনক মাইক্রোবাসকে থামানোর সংকেত দিলে গাডিটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আবু বক্কর সিদ্দিককে (৩২) আটক করতে সক্ষম হয়।

এসময় মাইক্রোবাসের ভেতর যাত্রী বসার সীট ও পিছনের ডালায় মালামাল রাখার জায়গা থেকে ১৬টি পাটের তৈরি চটের বস্তায় বিভিন্ন ব্র্যান্ডের ৮৯৫ পিস ভারতীয় শাড়ি এবং ৩ টি চটের বস্তায় বিভিন্ন ব্র্যান্ডের ১৬০ পিস ভারতীয় থ্রি-পিস উদ্ধার করে। চোরাকারবারে ব্যবহ্নত মাইক্রোবাসটি জব্দ করা হয়।

- Advertisement -islamibank

আটক আবু বক্কর সিদ্দিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানায়, সে দীর্ঘদিন ধরে সুকৌশলে সীমান্তবর্তী দেশ ভারত খেকে অবৈধ উপায়ে চোরাইকৃত ভারতীয় শাড়ি কাপড় সংগ্রহ করে ঢাকা, চট্টগ্রাম জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় পাইকারী মূল্যে বিক্রি করে আসছে।

গ্রেফতারকৃত আবু বক্কর সিদ্দিক এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM