রাষ্ট্রের গোপন অসুখের নাম রবিউল : ফারুকী

পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান। গত এক সপ্তাহ ধরে আরাভকাণ্ডে উত্তাল সামাজিক যোগাযাগমাধ্যম। হত্যাকাণ্ডে অভিযুক্ত রবিউল কীভাবে পালিয়ে গিয়ে নতুন নামে ভারতীয় পাসপোর্ট সংগ্রহ করেন, দুবাইয়ে চলে যান এবং সেখানে স্বর্ণ ব্যবসা শুরু করেন—তা নিয়ে আলোচনায় মেতেছে অনেকেই। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন বাংলাদেশের জনপ্রিয় পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকীও।

- Advertisement -

বুধবার (২২ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযাগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে ফারুকী লেখেন, ‘আমাদের রাষ্ট্রের গহীন গোপন অসুখের নামই রবিউল! বায়োপসি করলে দেখা যাবে এই অসুখের তলে লুকিয়ে আছে কোন সব জীবাণু! আমি তাকে দেখি ফোর টুয়েন্টির মন্টুর ভিন্ন ভার্সন হিসেবে।’

- Advertisement -google news follower

তিনি আরো লেখেন, ‘বিভিন্ন লাইভে এসে যে সে তার অশ্লীল দম্ভ দেখাচ্ছিল, সেটাও হয়তো জীবাণুর শক্তিতে বলীয়ান হয়ে বাংলাদেশ রাষ্ট্রের অস্তিত্বের প্রতি তার ছুড়ে দেওয়া প্রশ্ন। দেখার বিষয়, রাষ্ট্র সেই প্রশ্নের কি উত্তর দেয়।’

বাংলাদেশের টেলিভিশনে প্রচারিত ধারাবাহিক নাটকগুলোর মধ্যে অন্যতম ‘৪২০।’ এক দশকেরও বেশি সময় আগে নাটকটির মাধ্যমে ছোট পরিসরে হলেও বাংলাদেশের রাজনীতিকদের উত্থান-পতনের স্বরূপ উন্মোচনের চেষ্টা করেছেন ফারুকী। নাটকটির অন্যতম প্রধান চরিত্র ছিল মন্টু, যা রূপায়ণ করেছিলেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।

- Advertisement -islamibank

‘৪২০’ নাটকের গল্পে দেখা যায় দুই ভাইকে, যারা গ্রামে চুরি করত। বিভিন্ন সময় তারা সাজাও ভোগ করে। একসময় তারা মসজিদের টাকা চুরি করে ঢাকায় চলে আসে। রাজধানীতে এসে ঘটনাক্রমে জড়িয়ে যায় রাজনীতিতে। বদলে যায় তাদের ভাগ্য। শেষ পরিণতিও তাদের ভাগ্যকে বদলে দেয়।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ দুবাইয়ে একটি স্বর্ণের দোকানের উদ্বোধনীতে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদনজগতের বেশ কিছু তারকাকে হাজির করে আলোচনায় আসেন কথিত আরাভ খান। একই সঙ্গে হত্যা মামলার বিষয়টিও আলোচনায় আসে। এরপর থেকেই আরাভের আশ্রয়দাতা বা যাদের সাহায্যে তিনি দুবাই চলে গিয়েছেন, তাদের নাম জানতে উৎসুক হয়ে ওঠে সবাই।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM