রাহুল গান্ধীর দুই বছরের জেল

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে গুজরাটের একটি আদালত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামকে অপমান করার জন্য তাকে এই শাস্তি দেওয়া হয়েছিল। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়, ২০১৯ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামের শেষ অংশ নিয়ে বাজে মন্তব্য করেছিলেন রাহুল। এর পরেই বিজেপি নেতা তথা গুজরাতের সাবেক মন্ত্রী পুনেশ মোদি রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন।

- Advertisement -google news follower

২০১৯ সালে কর্ণাটকে লোকসভা নির্বাচনের জনসভায় মোদীকে কটাক্ষ করেছিলেন রাহুল। তিনি বলেছিলেন, ‘কিভাবে সব চোরের নাম মোদি হয়?’ তিনি মূলত ভারতের পলাতক অভিযুক্ত নীরব মোদি ও ললিত মোদির প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কথা ইঙ্গিত করেছিলেন।

তবে রাহুল গান্ধীর বিরুদ্ধে দেওয়া জেল আবার ৩০ দিনের জন্য স্থগিত করা হয়েছে। কারাগারে যাওয়ার আগে সাজার বিরুদ্ধে আপিল করার জন্য আদালত রায় সাময়িকভাবে মুলতবি করেন। বৃহস্পতিবার (২৩ মার্চ) রায় ঘোষণার আগে গুজরাতের সুরাট আদালতে হাজিরা দেন রাহুল।

- Advertisement -islamibank

সেখানে তাকে স্বাগত জানান কংগ্রেস নেতারা। এছাড়া, সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নেন কংগ্রেস নেতাকর্মীরা। এদিকে, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান বিচারপতি এইচ এইচ ভার্মা গত সপ্তাহে জানিয়েছিলেন, তিনি উভয় পক্ষের কাছ থেকে সবকিছু শুনেছেন এবং একটি সিদ্ধান্তে পৌঁছেছেন। এরপর তিনি জানান, আগামী সপ্তাহে তিনি চার বছরের পুরনো মামলার বিচার করবেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM