রাশিয়ার কাছে বাংলাদেশের মেয়েরা অসহায় দর্শক,হারল ৩ গোলে

বাংলাদেশের মেয়েদের প্রথমবারের মতো ইউরোপের দলের বিপক্ষে খেলার রোমাঞ্চ রূপ নিল হতাশায়। সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে রাশিয়া বিপক্ষে পেরে উঠল না গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

- Advertisement -

রাজধানীর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে গোলের উদ্‌যাপন রাশিয়ার মেয়েদের, বাংলাদেশের মেয়েরা অসহায় দর্শক। সফরকারীদের কাছে ৩-০ গোলে পরাজয় বরণ করে বাংলাদেশের মেয়েরা

- Advertisement -google news follower

প্রথমার্ধে দুই গোল হজমের পর দ্বিতীয়ার্ধে আরও এক গোল হজম করে স্বাগতিকরা। জয়ী দলের পক্ষে জোড়া গোল করেছেন অধিনায়ক এলেনা গোলিক। অন্য গোলটি করেন আনাস্তাসিয়া কারাতেভা।

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় রাশিয়া। মাঝমাঠ থেকে ভাসিলিসা আভদিয়েঙ্কোর নিখুঁত ক্রসের বল নিয়ন্ত্রনে নিয়ে বাংলাদেশের দুই ডিফেন্ডারকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন রাশিয়ার অধিনায়ক এলেনা গোলিক (১-০)।

- Advertisement -islamibank

বিরতিতে যাবার আগমুহুর্তে ফের গোল করে দলকে দ্বিগুন ব্যবধানে এগিয়ে দেন রুশ অধিনায়ক। ৪৫ মিনিটে সতীর্থের ক্রসের বল গোলমুখে পেয়ে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন এলেনা (২-০)।

বিরতির পরও রাশিয়ানদের একচেটিয়া আধিপত্য ছিল মাঠে। এ সময় দুই একটি বিচ্ছিন্ন প্রতিআক্রমণ ছাড়া আর কিছুই করতে পারেনি স্বাগতিক মেয়েরা।

অধিকাংশ সময় তাদের ব্যস্ত থাকতে হয়েছে রুশ আক্রমণ ঠেকাতে। তারপরও শেষ রক্ষা হয়নি। আরো একটি গোল হজম করতে হয় ছোটনের শিষ্যদের।

ম্যাচের ৬২তম মিনিটে মাঝমাঠ থেকে উড়ে আসা ক্রসের বল নিয়ন্ত্রনে নিয়ে বাঁ পায়ের জোড়ালো শটে বাংলাদেশের জালে জড়ান রুশ তারকা কারাতেভা (৩-০)।

ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে প্রতিযোগিতা শুরু করেছিল বাংলাদেশ। রাউন্ড রবিন লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে হারের স্বাদ পেতে হলো স্বাগতিকদের। অন্যদিকে শক্তিশালী রাশিয়া করল শুভ সূচনা।

পাঁচ দলের আসরে বাংলাদেশ, রাশিয়া, ভুটান ছাড়াও খেলছে ভারত ও নেপাল। নিজেদের তৃতীয় ম্যাচে শুক্রবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM