বাঁশখালীতে ১১ জনকে হত্যা করে ২০ বছর আত্মগোপনে ছিলেন আমিনুল

চট্টগ্রামে বাঁশখালীতে আমিনুল হক প্রকাশ আমিলিক্যা নামে হত্যা মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। মঙ্গলবার (২১ মার্চ) দিবাগত রাতে উপজেলার সাধনপুর এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

- Advertisement -

গ্রেফতার আমিনুল হক একই উপজেলার পশ্চিম ডোংরা ইউনিয়নের অছি উদ্দিনের ছেলে।

- Advertisement -google news follower

গ্রেফতারের তথ্যটি নিশ্চিত করে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন জানান, আমিনুল বিশ বছর আগে উপজেলার সাধনপুর গ্রামে ঘটে যাওয়া চাঞ্চল্যকর ১১ জনকে হত্যার ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত পলাতক আসামি।

তার বিরুদ্ধে বাঁশখালী থানার মামলা নং-১২, (১৯/১১/২০০৩খ্রিঃ) জিআর-১৯৯/২০০৩, ধারা-৩৯৬/৪৩৬ পেনাল কোড এর পরোয়ানার ফলে সে দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন।

- Advertisement -islamibank

সোর্সের মাধ্যমে তার অবস্থান শনাক্ত করে বাহারছড়া পুলিশ ফাঁড়ির এসআই মুজিবুর রহমান সঙ্গীয় ফোর্সের সহায়তায় সাধনপুর এলাকায় অভিযান চালিয়ে টিম বাঁশখালী তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

উল্লেখ্য, ২০০৩ সালের ১৮ নভেম্বর রাতে বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের শীলপাড়ায় তেজেন্দ্র লাল শীলের বাড়িতে একই পরিবারের ১১ জনকে পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

আগুনে তেজেন্দ্র লাল শীল (৭০), তার স্ত্রী বকুল শীল (৬০), ছেলে অনিল শীল (৪০), অনিলের স্ত্রী স্মৃতি শীল (৩২), অনিলের তিন সন্তান রুমি শীল (১২), সোনিয়া শীল (৭) ও চার দিন বয়সী কার্তিক শীল, তেজেন্দ্র শীলের ভাইয়ের মেয়ে বাবুটি শীল (২৫), প্রসাদি শীল (১৭), অ্যানি শীল (৭) এবং কক্সবাজার থেকে বেড়াতে আসা আত্মীয় দেবেন্দ্র শীল (৭২) মারা যান।

এ ঘটনায় দায়ের করা মামলায় ২০১২ সালের ১৯ এপ্রিল ৩৮ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এতে বলা হয়, সম্পত্তি দখল করতে গিয়ে পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে আসামিরা।

বর্তমানে চাঞ্চল্যকর ১১ জন হত্যা মামলাটি চট্টগ্রাম বিজ্ঞ জেলা ও দায়রা জজ ৩য় আদালতে বিচারাধীন রয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM