চট্টগ্রামে জমজমাট ‘ঈদ ফ্যাশন প্রেস শো

ঈদকে সামনে রেখে জমকালো ফ্যাশন শো’র মাধ্যমে চট্টগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ‘ঈদ ফ্যাশন প্রেস শো ২০২৩।

- Advertisement -

সোমবার (২০ মার্চ) সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হয় এ শো।

- Advertisement -google news follower

এসময় উপস্থিত ছিলেন, বিজিএমইএ-র প্রথম সহ সভাপতি ও সৈয়দ নজরুল ইসলাম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিইউজে সিনিয়র সহসভাপতি রুবেল খান আলোকিত চট্টগ্রামের নির্বাহী সম্পাদক বিশ্বজিত বণিক, প্রেস এর সাবেক সাংস্কৃতিক সম্পাদক রুপম চক্রবর্তী ফিউশন পরিচালক মো. সাইফুদ্দিন আজাদ।

বিজিএমইএ-র প্রথম সহ সভাপতি ও সৈয়দ নজরুল ইসলাম বলেন, আমাদের দেশীয় পোশাক শিল্প ক্ষুদ্র ব্যবসা থেকে ফ্যাশন হাউজ হয়ে ওঠা এই কয়েক দশক ধরে।

- Advertisement -islamibank

এর ভিতর দেশীয় উদ্যোক্তাদের নানা সীমাবদ্ধতার মধ্যে দিয়ে যেতে হয়েছে। এসেছে অনেক পরিবর্তন এবং বিবর্তন। যা একটি দেশীয় প্রতিষ্ঠান কে আন্তর্জাতিক ব্রান্ড তৈরীতে মনযোগী হতে সহোযোগীতা করছে ।

তিনি আরো বলেন, বাংলাদেশি ফ্যাশনের যে বিবর্তন তাতে বড় ভূমিকা রেখেছে ক্রেতাদের ফ্যাশন সচেতনতা এবং পোশাকে দেশীয় নকশার সাথে আন্তরজাতিক হাল-চাল এর মেলবন্ধন। যা একটি দেশীয় প্রতিষ্ঠান কে আন্তর্জাতিক ব্রান্ড তৈরীতে মনযোগী হতে সহোযোগীতা করছে ।

প্রয়াত শিল্পী খালিদ আহসান, ফ্যাশান ডিজাইনার শিমুল খালেদ উৎসর্গ ছিল এই আয়োজন।

উপস্থিত ছিলেন স্বনামধন্য ফ্যাশন ফ্যাশন ডিজাইনার আইভি হাসান,ডিজাইনার সুলতানা নূরজাহান রোজি, ফ্যাশন ডিজাইনার শাহতাজ মুনমুন, মোহাম্মদ সেলিম, ব্লু মুনের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহেদুল ইসলাম, ফ্যাশন ডিজাইনার সৌম্য চাকমা, ফ্যাশন ডিজাইনার কবিতা মোর্শেদ, ডিজাইনার মোহাম্মদ সাজেদ, ফ্যাশন ডিজাইনার এমডি ফয়সাল।

ঈদকে সামনে রেখে নামিদামি ১২টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে এই শোতে। ১২টি প্রতিষ্ঠানের মধ্যে ছিলো মিয়া বিবি, ডল’স হাউস, নক্ষেত্র, ব্লু মুন, লুবনা হাউস, চারু চট্টগ্রাম, শিখর চট্টগ্রাম, আরেশ্বরী বুটিক পেরাবাহ, স্লীক এণ্ড এলিগেন্স, বোরখা মেকার অংশ নেন।

অনুষ্ঠানে পৃষ্ঠপোষক ছিলো কাচ্ছি ডাইন, বায়েজিত বিল্ডার্স। মিয়া বিবি , স্লীক এণ্ড এলিগেন্স। এছাড়া অনুষ্ঠানের সমর্থন অংশীদার হিসেবে ছিলেন রিভার ভিউ হোটেল এণ্ড রেস্টুরেন্টে, বিসর্গ।জমজমাট,ঈদ ফ্যাশন, প্রেস শো

সন্ধ্যায় শুরু হয় ফ্যাশন শো। ঈদের সর্বশেষ ও এক্সক্লুসিভ নতুন ডিজাইনের কালেকশন প্রদর্শন করে ঈদ ফ্যাশন প্রেস শো ২০২৩। দেশীয় ঐতিহ্য ও আন্তর্জাতিক চলের সংমিশ্রণের এই শো’তে যুক্ত হয়েছে নন্দনতত্বের প্রিন্টিংস, প্যাটার্নস, সিলোটিস ও স্টাইলসের সমন্বয়। সঙ্গে রয়েছে আভিজাত্যের ছোঁয়া।

শুরুতেই ডিজাইনারদের নতুন ঈদ সংগ্রহ নিয়ে শুরু হয় র‌্যাম্প। পোশাক বৈচিত্র্যতা এবং ডিজাইন ভিন্নতায় শাড়ি-পাঞ্জাবি, সালোয়ার কামিজ- পাঞ্জাবি এবং শার্ট-টপস বোরখা নিয়ে অংশ নেন মডেলরা।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM