চতুরঙ্গ সংগীত নিকেতনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শুদ্ধ সংগীত চর্চা, প্রচার ও প্রসারের লক্ষ্যে প্রতিষ্ঠিত চতুরঙ্গ সংগীত নিকেতনের প্রতিষ্ঠাবার্ষিকী আজ ২০ মার্চ সোমবার সন্ধ্যা ৬টায় নগরীর থিয়েটার ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়।

- Advertisement -

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কথামালা, বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা, শিল্পী সম্মাননা, শিক্ষার্থীদের মাঝে সনদ প্রদান ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়।

- Advertisement -google news follower

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নূর আনোয়ার হোসেন।

তিনি বলেন, দেশ থেকে জঙ্গীবাদ, মাদক, সাম্প্রদায়িক অপশক্তি ও নানা অপকর্ম রোধে সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই। শুদ্ধ সংগীত ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে চতুরঙ্গ সংগীত নিকেতন সুনামের সাথে অনেকদূর এগিয়ে গেছে।

- Advertisement -islamibank

এ প্রতিষ্ঠানের প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা বর্তমানে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে সংগীত বিষয়ে নিয়মিত অনুষ্ঠান করে আসছে। সাংস্কৃতিক চর্চার এ ধারা অব্যাহত থাকলে চতুরঙ্গ সংগীত নিকেতন ভবিষ্যতে ঢাকার রামপুরাস্থ বিটিভি মূল কেন্দ্রে সঙ্গীতানুষ্ঠান করার সুযোগ পাবে।

চতুরঙ্গ সংগীত নিকেতনের পরিচালক রাজীব মজুমদারের সভাপতিত্বে ও বাংলাদেশ বেতার ও টেলিভিশনের আবৃত্তি শিল্পী প্রবীর পালের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠ সৈনিক শিল্পী জয়ন্তী লালা, বীর মুক্তিযোদ্ধা স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠ সৈনিক শিল্পী সুজিত রায়, বাংলাদেশ বেতার-টেলিভিশনের সংগীত পরিচালক ও চট্টগ্রাম মঞ্চ সংগীত শিল্পী সংস্থার সভাপতি শিল্পী আলাউদ্দিন তাহেরকে উত্তরীয় পরিয়ে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সংবর্ধিত অতিথিরা তাদের অনুভূতি ব্যক্ত করেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন চতুরঙ্গ সংগীত নিকেতনের সমন্বয়ক ফাল্গুনী মজুমদার।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM