কয়লা নয়, লাকড়ি ব্যবহার হয় বাশখালীর দুই ইটভাটায়

কয়লার পরিবর্তে লাকড়ি ব্যবহার করা হতো বাশখালী উপজেলার এমবিএম এবং এনটিবি নামক দুই ইটভাটায়। সোর্সের গোপন খবরে আজ সোমবার (২০ মার্চ) উপজেলার বাহারছড়া ও চাম্বল ইউনিয়নে অভিযান চালায় প্রশাসন।

- Advertisement -

সকালে বাহারছড়া ইউনিয়নের এমবিএম ইটভাটায় দেখা যায়, কয়লার পরিবর্তে লাকড়ি ব্যবহার করে ইট তৈরি করা হচ্ছে। তাছাড়া পাশের কৃষি জমি থেকে মাটি কাটারও প্রমাণ মিলেছে। ফলে ওই ইটভাটার ম্যানেজার মো. নূর হোসেনকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

- Advertisement -google news follower

একই দিন দুপুরে উপজেলার চাম্বল ইউনিয়নের এনটিবি ইটভাটায় হানা দেয় ভ্রাম্যমান আদালত। সেখানেও গাছের গুড়ি ও লাকড়ি পুড়িয়ে ইট তৈরির প্রমাণ পাওয়া যায়। ফলে ইটভাটাটির ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং সাত দিনের মধ্যে ভাটার এলাকা থেকে সকল লাকড়ি অপসারণ করার নির্দেশ দেয়া হয়।

তথ্য নিশ্চিত করেছেন অভিযানের নেতৃত্বদানকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

- Advertisement -islamibank

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM