আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে সন্তানদের: আ জ ম নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সন্তানদের গতিবিধি, আচার আচরণ, স্বভাব চরিত্র নজরদারিতে রাখতে হবে। যাদের উপর আগামী নেতৃত্ব ও দেশ পরিচালনার দায়িত্ব অর্পিত হবে তাদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক না হলে দেশ এবং জাতির কল্যাণ দুরে থাক নিজের কল্যাণও করতে পারবে না।

- Advertisement -

রোববার (১৯ মার্চ) রাতে বাংলাদেশ মানবাধিকার ফোরামের (বিএমএফ) পরিচালিত মেধাবৃত্তি ২০২২ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

নগরের বাকলিয়া থানাধীন সিলভার প্যালেস কমিউনিটি হলে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মানবাধিকার ফোরামের মহাসচিব আকতার উদ্দিন রানা।

আ জ ম নাছির উদ্দীন বলেন, সুশিক্ষা অর্জন করে যে সন্তান পিতামাতাকে ভুলে যাবে বা তাদের উপর অন্যায় আচরণ করবে সে সকল সন্তানদের ঘৃনা করা ছাড়া আর কোন পথ থাকে না। আশা করি বর্তমান শিক্ষার্থীরা সেরকম আচরন থেকে নিজেদের বিরত রাখতে সক্ষম হবে।

- Advertisement -islamibank

শাহাদাত হোসেন শাকিলের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, জোরালগঞ্জ করেরহাট ইউপি চেয়ারম্যান মোহাম্মদ এনায়েত হোসেন নয়ন, কক্সবাজার চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডিস্ট্রির সভাপতি অধ্যক্ষ ডক্টর লায়ন মোঃ সানা উল্লাহ, মা ও শিশু হাসপাতালের ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, চকরিয়া কোনাখালীর চেয়ারম্যান দিদারুল হক সিকদার, হাব চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক আলহাজ্ব আবদুল মালেক, লায়ন হাজী দেলোয়ার হোসেন, এস. এম. শহীদ উল্লাহ রনি, চসিক কাউন্সিলর রুমকী সেন গুপ্ত, রোটারীয়ান শফি উল্লাহ ও ডাঃ জাহাঙ্গীর আলম, আবদুল মালেক, আব্দুর রউফ ভুটো ,আজিজুর রহমান, জি এম মাহবুব হোসেন,লোকমান মিয়া ও অলি উদ্দিন হাওলাদার প্রমূখ।

অনুষ্ঠানে ২৫১ জন পরীক্ষার্থীকে বিএমএফ মেধাবৃত্তি প্রদান করা হয়।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM