মুশফিকের শতকে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙলো বাংলাদেশ

আগের ম্যাচেই নিজেদের ইতিহাসে দলীয় সর্বোচ্চ সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ। এবার মুশফিকুর রহীমের দ্রুততম শতরান, লিটন ও শান্ত অর্ধশতক এবং হৃদয়ের ৪৯ রানের সুবাধে আবারও নিজেদের সর্বোচ্চ স্কোরের রেকর্ড ভাঙলো বাংলাদেশ।

- Advertisement -

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৩৪৯ রানের পাহাড়সম সংগ্রহ পেয়েছে তামিম ইকবালের দল।

- Advertisement -google news follower

সোমবার (২০ মার্চ) দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ভালো ব্যাটিং করছে বাংলাদেশ। আজ বাংলাদেশের পক্ষে মুশফিকুর রহীম দ্রুত গতিতে মাত্র ৬০ বলে ১৪ চার আর ২টি ছক্কায় নিজের ক্যারিয়ারের ৯ম শতরান পূর্ণ করেন। একই সঙ্গে মুশফিক দেশের তৃতীয় ব্যাটার হিসাবে ৭ হাজার রান করেন।

শুরুটা ধীরে হলেও শেষটা হয়েছে ঝড়ে। যে ঝড়ে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড এক ম্যাচ পরেই ভেঙেছে বাংলাদেশ।

- Advertisement -islamibank

মুশফিকুর রহিম ছাড়াও দুর্দান্ত ব্যাটিং ছিল টপ অর্ডারের লিটন দাস ও নাজমুল শান্ত ফিফটি করেছেন। দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা তাওহীদ হৃদয় ৪৯ রানে আউট হয়ে ফিফটি মিস করলেও রেকর্ড রানের মোমেন্টাম দিয়েছেন তিনিও। তাদের ব্যাটে ৬ উইকেটে ৩৪৯ রানের সংগ্রহ পেয়েছে বাংলাদেশ।

বোলিংয়ে আয়ারল্যান্ডের হয়ে গ্রাহাম হিউম একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া একটি করে উইকেট পান মার্ক এডাইয়ার ও কুর্টিস ক্যাম্ফার।

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ফরম্যাটে নিজেদের সর্বোচ্চ ৩৩৩ রান করেছিল বাংলাদেশ। সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ওই রেকর্ড ভেঙে ৩৩৮ রান তোলে টাইগাররা।

একদিন পরে ওই সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দলীয় সর্বোচ্চ ৩৪৯ রানের নতুন কীর্তি গড়লো লাল-সবুজের ব্যাটাররা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM