ইকুয়েডরে শক্তিশালী ৬.৮ মাত্রার ভূমিকম্পে নিহত ১৪

0

লাতিন আমেরিকার দেশ ইকুয়েডর ও পেরুতে ৬ দশমিক ৮ মাত্রার শক্তিশালী এক ভূমিকম্প আঘাত হেনেছে। এই ভূমিকম্পে প্রাণ গেছে অন্তত ১৪ জনের। নিহতদের মধ্যে ইকুয়েডরের ১৩ জন এবং পেরুর একজন। এ ঘটনায় আহত হয়েছেন ৩৮০ জন।

সংবাদ সংস্থা রয়টার্স এর এক প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন ভূতত্ত্ব জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে ভূপৃষ্ঠের ৬৬ দশমিক ৪ কিলোমিটার গভীরে এই ভূমিকম্পের উৎপত্তি।

এই ভূমিকম্পের ফলে সুনামির সম্ভাবনা দেখছেন না কর্তৃপক্ষ। এক টুইটবার্তায় দেশটির প্রেসিডেন্ট গুইল্লারমো লাসো সমবেদনা জানিয়ে বলেছেন, ভূমিকম্পে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে কাজ করছি আমরা। আমি বলতে চাই আমি এই দুর্যোগে আপনাদের সঙ্গে আছি।

দেশটির যোগাযোগ সংস্থার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ভূমিকম্পে অন্তত ১৪ জন নিহত ও ৩৮০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে। সংস্থাটি আরও জানিয়েছে, অন্তত ৪৪টি বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। ক্ষতিগ্রস্থ হয়েছে ৯০টির বেশি স্থাপনা। দেশটির সান্টা রোসা বিমানবন্দরও ক্ষতিগ্রস্থ হয়েছে।

ভূমিকম্পটি সীমান্তবর্তী এলাকায় হওয়ায় পেরুতেও ভূকম্পন অনুভুত হয়েছে তবে তাৎক্ষনিকভাবে ক্ষয়ক্ষতির কোনো খবর জানাতে পারেনি দেশটির কর্তৃপক্ষ।

জেএন/পিআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM