ডাচ-বাংলা ব্যাংকের টাকা ডাকাতি, মূল পরিকল্পনাকারী গ্রেফতার

ডাচ্ বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ডাকাতির ঘটনায় মূল পরিকল্পনাকারী সোহেল রানাকে (৩৩) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এসময় তার কাছ থেকে আরও সাড়ে ৮৭ লাখ টাকা উদ্ধার করা হয়। সোহেল মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেড কোম্পানির গাড়িচালক ছিলেন।

- Advertisement -

শনিবার (১৮ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ।

- Advertisement -google news follower

তিনি জানান, সাভারের হেমায়েতপুর থেকে শুক্রবার (১৭ মার্চ) রাতে তাকে গ্রেফতার করা হয়। সেইসঙ্গে হেমায়েতপুর এলাকা থেকে ৮১ লাখ ৫০ হাজার টাকা এবং পল্লবীর সাগুফতা এলাকা থেকে ৬ লাখ টাকাসহ মোট ৮৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ ছাড়াও খিলক্ষেত থেকে একটি নোহা মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

সোহেল রানাকে গ্রেফতারের পর ডিবি জানতে পেরেছে, সে এই ঘটনার মূল পরিকল্পনাকারী। সে এক সময় সিকিউরিটি এজেন্সি মানিপ্ল্যান্ট লিংক লিমিটেডে চালক হিসেবে চাকরি করত। চালক হিসেবে কাজ করার কারণে সে প্রতিষ্ঠানটির খুঁটিনাটি বিষয় সম্পর্কে অবগত ছিল। প্রতিষ্ঠানটির চালক থাকাকালীন সে লুটকৃত গাড়ির নকল চাবিও বানিয়েছিল। তার কাছ থেকে মানিপ্ল্যান্ট লিংকের একটি আইডি কার্ডও উদ্ধার করা হয়েছে।

- Advertisement -islamibank

এর আগে ৯ মার্চ রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় ডাচ-বাংলা ব্যাংকের টাকা ছিনতাই হয়। সশস্ত্র একটি চক্র মানি প্ল্যান্ট লিংকের গাড়ি ঘিরে ধরে টাকা ছিনতাই করে নিয়ে যায়। গাড়িটি বুথে টাকা ঢোকাতে ঢাকা থেকে সাভার ইপিজেড যাচ্ছিল।

এ ঘটনায় এখন পর্যন্ত ৭ কোটি ৮৯ লাখ ৬ হাজার টাকা ও ২০ লাখ টাকা মূল্য মানের একটি নোহা মাইক্রোবাস উদ্ধার হয়েছে। সেইসঙ্গে গ্রেফতার করা হয়েছে মোট ১২ জন।

গ্রেফতারকৃতরা হলেন: চালক আকাশ মদবর, সাগর মাদবর, বদরুল আলম, সনাই মিয়া, এনামুল হক বাদশা, মো. মিজানুর রহমান, মো. হৃদয়, মো. মিলন মিয়া, ইমন হোসেন মিলন, সানোয়ার হোসেন, আকাশ ও সোহেল রানা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM