বাংলাদেশে কানাডার বিনিয়োগ বাড়ানোর আহ্বান চেম্বার সভাপতির

মিরসরাই ও আনোয়ারাসহ দেশের পর্যাপ্ত সুযোগ-সুবিধাসম্পন্ন অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগের জন্য কানাডার উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

- Advertisement -

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে বাংলাদেশে নিযুক্ত কানাডা হাইকমিশনের কাউন্সেলর (কমার্শিয়াল অ্যাফেয়ার্স) ও সিনিয়র ট্রেড কমিশনার করিন পেটরিসরের সঙ্গে চেম্বার কার্যালেয়ে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

- Advertisement -google news follower

কানাডা বাংলাদেশের তৈরি পোশাক খাতের অন্যতম প্রধান আমদানিকারক দেশ উল্লেখ করে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বাংলাদেশ থেকে ফার্মাসিউটিক্যালস, সিরামিক্স, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, হিমায়িত মৎস্য, হস্তশিল্প, প্লাস্টিক ও ফার্নিচার পণ্যের আমদানি বৃদ্ধিতে কাউন্সেলরের দৃষ্টি আকর্ষণ করেন।

প্রতিবছর কানাডা থেকে গম ও ডালসহ বিপুল পরিমাণে খাদ্যশস্য বাংলাদেশে আমদানি করা হয় জানিয়ে মাহবুবুল আলম বলেন, দুই দেশের মধ্যে তৃতীয় পক্ষ ছাড়া সরাসরি বাণিজ্যিক লেনদেন পরিচালিত হলে উভয় দেশই লাভবান হবে।

- Advertisement -islamibank

কানাডা হাইকমিশনের কাউন্সেলর করিন পেটরিসর বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়ন বেশ লক্ষ্যণীয় উল্লেখ করে দুই দেশের ব্যবসায়িক সম্পর্কের পরিসর আরো বাড়বে বলে আশা প্রকাশ করেন।

এ সময় চেম্বার সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ, হাইকমিশনের ট্রেড কমিশনার কাজী গোলাম ফরহাদ এবং চেম্বার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM