ব্যবসায়ীদের সাথে সিএমপি’র ট্রাফিক-উত্তরের মতবিনিময়

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে মার্কেট-শপিংমল মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় মিলিত হয়েছেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-উত্তর বিভাগ।

- Advertisement -

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেলে ট্রাফিক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভাটি আয়োজিত হয়। এতে সভাপতিত্ব করেন উপ-পুলিশ কমিশনার মো. জয়নুল আবেদীন।

- Advertisement -google news follower

সভায় পবিত্র রমজান মাসে শপিং মল ও মার্কেট কেন্দ্রিক যানবাহন চলাচল স্বাভাবিক রাখার স্বার্থে নেতৃবৃন্দের সাথে গুরুত্বপূর্ণ আলোচনাসহ সময়োপযোগী দিক নির্দেশনা প্রদান করেন উপ-পুলিশ কমিশনার।

নির্দেশনাগুলো হচ্ছে-মার্কেট কেন্দ্রিক যানজট নিরসনের জন্য রাস্তা ও মার্কেটের সামনে পার্কিং করা যাবেনা। মার্কেট কর্তৃপক্ষ কর্তৃক অবশ্যই বিকল্প পার্কিং এর ব্যবস্থা রাখা ও নিজস্ব পার্কিং প্লেস পূর্ণ হলে তা ডিসপ্লে করতে হবে। রাস্তার উপর কোন গাড়ি পার্কিং করা যাবে না।

- Advertisement -islamibank

পবিত্র রমজান মাসে ট্রাফিক পুলিশকে যানজট নিরসনে সহায়তা করার জন্য মার্কেট কমিটি কর্তৃক পর্যাপ্ত নিরাপত্তা কর্মী ও ভলান্টিয়ারদের জ্যাকেটসহ নির্দিষ্ট পোশাককের ব্যবস্থা করতে হবে।

ট্রাাফিক বিভাগ কর্তৃক নির্দেশিত রোড ডাইভারসন ব্যবস্থাপনায় মার্কেট সমিতি কর্তৃক প্রয়োজনীয় সহায়তা করতে হবে। ট্রাফিক বিভাগের সাথে সমন্বয় ও যোগাযোগ করার জন্য মার্কেট কর্তৃপক্ষের ফোকাল প্রতিনিধি নির্ধারণ করতে হবে।

যেসব মার্কেটের পার্কিং স্থান ব্যবহৃত হয় না, সে সকল পার্কিং স্থান খুলে দেওয়া নিশ্চিত করতে হবে এবং মার্কেটের সম্মুখ রাস্তা বা প্রবেশপথ নিজস্ব জনবল ধারা পরিষ্কার রাখাসহ আগত যানবাহনের শৃঙ্খলা বজায় রাখতে হবে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাফিক-উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ কাজী হুমায়ন রশীদ, সহকারী পুলিশ কমিশনার আসিফ মাহমুদ গালিব, টিআই (খুলশী) সালাউদ্দিন মামুন, টিআই (প্রবর্তক) বিপুল পাল ও নগরীর ট্রাফিক-উত্তর বিভাগের অধীন বিভিন্ন শপিংমল মালিক সমিতির নেতৃবৃন্দ ও প্রতিনিধিগণ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM