‘সমিতির নির্বাচন নিয়ে প্রধান বিচারপতির করণীয় কিছু নেই’

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে চলমান ঘটনায় প্রধান বিচারপতির করণীয় কিছুই নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

- Advertisement -

প্রধান বিচারপতির সঙ্গে দেখা করার পর বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে নিজকার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

আমিন উদ্দিন বলেন, প্রধান বিচারপতি বলেছেন আমি ওনাদের (বার কাউন্সিলের বর্তমানে সভপতি ও সম্পাদক প্রার্থী) বলেছি, এটা আইনজীবী সমিতির বিষয়, আমাদের নয়। প্রধান বিচারপতির এখানে করার কিছু নেই। আপনারা যারা বারের সিনিয়র আছেন তারা বিষয়টি আলাপ করে সমাধান করেন। পরিবেশ সবাই মিলে সঠিক রাখার চেষ্টা করেন।

পরিবেশ সুষ্ঠু আছে কিনা জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল বলেন, দু’পক্ষকেই নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে সমানভাবে দায়িত্ব নিতে হবে। একপক্ষ ব্যালট ছিড়ে নিয়ে যাবে, আর অন্যপক্ষ বাধা দিলে পরিবেশ ঠিক থাকবে কি করে? বিএনপি তো প্রথম থেকেই নির্বাচন করতে চাচ্ছিল না।

- Advertisement -islamibank

এর আগে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে সকাল ১০টার পর থেকে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে শেষ দিনের ভোটগ্রহণ শুরু হয়। নির্বাচন ঘিরে এ দিনও আওয়ামী ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। চলছে পাল্টাপল্টি স্লোগান।

এর আগে প্রথম দিনের ভোট চলাকালে সাদা (সরকার সমর্থক) ও নীল (বিএনপি সমর্থক) দলের দিনভর দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, হাতাহাতি, হামলা, ভাঙচুর ও পুলিশের লাঠিপেটার ঘটনা ঘটে। এতে আইনজীবী, সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হন।

নির্বাচনের তফসিল অনুযায়ী সুপ্রিম কোর্ট বারের ২০২৩-২৪ মেয়াদের কার্যকরী কমিটির নির্বাচনের ভোট হবে দুই দিন (বুধবার ও বৃহস্পতিবার)। দুই দিনই সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণের কথা। ভোটগ্রহণের জন্য আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে ভোটকেন্দ্র স্থাপন করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM