আজ ফটিকছড়ির নাজিরহাট পৌর নির্বাচন

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) ফটিকছড়ির উপজেলার নাজিরহাট পৌরসভা নির্বাচন।ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে এ পৌরসভায়।

- Advertisement -

নাজিরহাট পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলর মিলিয়ে ১৩টি পদে মোট ৫৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে মেয়র পদে ভোটে লড়াই আছেন ৫ জন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এ কে জাহেদ চৌধুরী, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোবাইল প্রতীকে আনোয়ার পাশা ও চামচ প্রতীকে জাহাঙ্গীর চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী জগ মার্কা প্রতীকে ইসমাইল গণি, নারিকেল গাছ প্রতীকে নাসির উদ্দিন চৌধুরী।

- Advertisement -google news follower

এদিকে দলীয় পদ-পদবীর বাইরেও সৎ ও পরিচ্ছন্ন ব্যক্তি হিসেবে ভোটের লড়াইয়ে এগিয়ে আছেন এ কে জাহেদ চৌধুরী। তবে বিএনপি-জামায়াত ও হেফাজত অধ্যুষিত এলাকা বলে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ বজায় রাখা একটু কঠিন হবে বলে মনে করছেন নির্বাচন বিশ্লেষকরা।

নাজিরহাট পৌর এলাকায় মোট ভোটার সংখ্যা ৪৪ হাজার ৭৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৯৩০ জন ও নারী ভোটার রয়েছেন ২০ হাজার ৮৫৬ জন।

- Advertisement -islamibank

জেলা সহকারী আঞ্চলিক কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তারিফ উজ্জামান জানান, পৌর নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নেওয়া হচ্ছে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা। শান্তিশৃঙ্খলা রক্ষায় টহলে থাকবেন পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM