বান্দরবানের তিন উপজেলায় ফের পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবা‌নের রোয়াংছড়ি, রুমা ও থানচিতে পর্যটক ভ্রমণে ফের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বুধবার (১৫ মার্চ) থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর করা হ‌য়ে‌ছে।

- Advertisement -

জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

- Advertisement -google news follower

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে রোয়াংছড়ি, রুমা ও থানচিতে ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা চল‌বে। তবে অন্যান্য উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।

জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বলেন, ‘রোয়াংছড়ি, রুমা ও থান‌চি উপজেলায় পর্যটক‌ ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে। বাকি উপজেলায় পর্যটকরা ভ্রমণ কর‌তে পারবেন।’

- Advertisement -islamibank

এর আগে গত ১৭ অক্টোবর রা‌ত থে‌কে রোয়াংছ‌ড়ি, রুমা, আলীকদম ও থান‌চি উপ‌জেলায় সন্ত্রাসীদের উপস্থিতির তথ্য সংগ্রহের জন্য টহল কার্যক্রম পরিচালনা করে বান্দরবান সেনানিবাস রিজিয়ন। এ কারণে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে কয়েক দফা নিষেধাজ্ঞা দেওয়া হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM