চট্টগ্রামে সরকারি ভোগ্যপণ্য নিয়ে নয়-ছয়,ধরা ২ প্রতারক

চট্টগ্রাম নগরীতে সরকারের সরবরাহকৃত চাল, ডাল ,গম এবং অন্যান্য ভোগ্যপণ্য কম মূল্যে অবৈধভাবে মজুদ করে সেগুলো নিজ মালিকানাধীন পিকআপ ভ্যানে করে খুচরা ব্যবসায়ী ও পাইকারি বাজারে বেশি দামে বিক্রি করে আসছিলো সংঘবদ্ধ একটি প্রতারকচক্র।

- Advertisement -

চক্রটি সরকারি পণ্য অন্যত্র বিক্রির আগে নুরজাহানসহ বিভিন্ন কোম্পানির লেবেল ও লোগো ব্যবহার করতেন। সোর্সের মাধ্যমে গোপনে এমন সংবাদ পেয়ে অভিযানে নামে র‌্যাব-৭ এর একটি টিম।

- Advertisement -google news follower

গতকাল মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যা ৭টার সময় নগরীর বন্দর থানাধীন নিমতলী এলাকার একটি খাদ্য গোডাউনে হানা দেয় টিম। এসময় গোডাউনে এবং পিকআপে রক্ষিত বিপুল পরিমাণ সরকারি ভোগ্যপণ্যসহ প্রতারক চক্রের দুই সক্রিয় সদস্যকে আটক করতে সক্ষম হয় র‌্যাব-৭।

আটক দুজন হলেন, বন্দর থানার খালপাড় এলাকার বাসিন্দা মো. নুরুজ্জামানের ছেলে পারভেজ আলম (২৫) ও কুমিল্লা জেলার বুড়িশ্চং থানা বাড়াইলের বাসিন্দা মো. আব্দুর রশিদের ছেলে মো. নুরনবী (১৯)।

- Advertisement -islamibank

আজ বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করে র‌্যাবের সিনি. সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে সরকারি খাদ্য গুদামের চাউল অবৈধভাবে সংগ্রহ করে আসছিলো।

পরে সুযোগ বুঝে তারা সরকারি বস্তা পরিবর্তন করে নুরজাহানসহ অন্যান্য কোম্পানির লেবেল-লোগো ব্যবহার করে পাইকারী ও খুচরা বাজারে বেশিদামে বিক্রি করে দিতেন।

গোপন সোর্সের খবরে চক্রটির অবস্থান নিশ্চিত করে মঙ্গলবার সন্ধ্যায় বন্দর থানা এলাকায় অভিযান চালানো হয়। এসময় প্রতারক চক্রের দুজনকে আটক করতে সক্ষম হয় র‌্যাব। তাদের কাছ থেকে একটি পিকাআপসহ জব্দ করা হয় মজুদকৃত বিপুল পরিমাণ সরকারি ভোগ্যপন্য।

আটক দুজনকে জব্দকৃত মালামালসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে জানালেন র‌্যাবের এ কর্মকর্তা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM