মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন ১৩ মে

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এবং জেলা, মহানগর ও উপজেলা কমান্ড নির্বাচন আগামী ১৩ মে অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ হবে।

- Advertisement -

মঙ্গলবার (১৪ মার্চ) মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন তফসিল ঘোষণা করেন।

- Advertisement -google news follower

মন্ত্রিপরিষদ সচিব জানান, তিন বছর মেয়াদি এ কমিটির নির্বাচন সর্বশেষ ২০১৪ সালে অনুষ্ঠিত হয়েছিল। এরপর নানা জটিলতায় নির্বাচনের আয়োজন করা যায়নি। সম্প্রতি সরকারের পক্ষ থেকে নির্বাচন করার ব্যাপারে আমাদের নির্দেশনা দেওয়া হয়। এ লক্ষ্যে সাবেক তিনজন সচিব, মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ পাঁচ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। পদাধিকারবলে আমি এ পরিচালনা কমিটির চেয়ারম্যান। এ নির্বাচনটি উপজেলা, জেলা মহানগর এবং কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত হবে।

সচিব জানান, খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৯ মার্চ, খসড়া ভোটার তালিকার উপর আপত্তি ও সংশোধনের তারিখ ২২ মার্চ, দাবি আপত্তি ও সংশোধনী নিষ্পত্তি হবে ২৮ মে এবং চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে ২ মে।

- Advertisement -islamibank

মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ মে, মনোনয়নপত্র বাছাই ৯ মে, প্রার্থিতা বাতিলের আপিল করা যাবে ১২ মে, আপিল নিষ্পত্তি হবে ১৩ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৬ মে, চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ১৭ মে, প্রতীক বরাদ্দের তারিখ ১৮ মে এবং ভোট গ্রহণ হবে ১৩ মে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, প্রাথমিকভাবে ৯৭ হাজার ১১২ জনের ভোটার তালিকা পেয়েছি।

মাঠ পর্যায়ে উপজেলায় রিটার্নিং অফিসার থাকবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), জেলা পর্যায়ে থাকবেন অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) এবং মহানগরে এডিসি এবং কেন্দ্রীয় নির্বাচনে থাকবেন একজন অতিরিক্ত সচিব।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM