‘চলো নবীন স্বপ্ন ছুঁই’ ইউসামের ৪৫তম সেমিনার

চট্টগ্রামে মিরসরাই উপজেলার সামাজিক ও শিক্ষামূলক সংগঠন ইউসামের ধারাবাহিক কার্যক্রম একাডেমিক ও উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার “চলো নবীন স্বপ্ন ছুঁই” এর ৪৫ তম পর্ব অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

সোমবার (১৩মার্চ) ইউসামের সভাপতি মেসবাহুস সালেহীন রায়হান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল হাসান তুহিনের সার্বিক তত্বাবধানে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ মোস্তায়িন বিল্লাহের সঞ্চালনা বারইয়ারহাট ডিগ্রি কলেজের অনার্স ভবনের অডিটোরিয়াম রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

সেমিনারে বিজ্ঞান, বাণিজ্য এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষা পরবর্তী করণীয় সম্পর্কে আলোচনা করেন ইউসামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সদস্যবৃন্দ।

সেমিনারে মেধা নয় বরং পরিশ্রমই মেধা বিকাশের মূলমন্ত্র, তাই শিক্ষার্থীদের বিস্তারিত কর্মপরিকল্পনা শুরু করতে হবে একাডেমিক লাইফ থেকেই! সেই কর্মপরিকল্পনা সুদৃঢ় এবং সুশৃঙ্খল করার পরামর্শ দেন ইউসাম সদস্যবৃন্দরা। এছাড়াও তাদের সার্বিক সহযোগিতার জন্য ইউসামের বিভিন্ন কর্মকাণ্ডের ভূমিকা তুলে ধরা হয়।

- Advertisement -islamibank

এসময় কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. সাঈদুর রহমান চৌধুরী ও গণিত বিভাগের প্রভাষক মিনহাজ উদ্দিন সহযোগিতায় সেমিনারটি সফলভাবে পরিচালিত হয়।

সেমিনার শেষে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে একটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং নির্বাচিত ৫ জনের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।

জেএন/জাবেদ/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM