বাজার অস্থির করলেই তাৎক্ষণিক ব্যবস্থা নিতে ডিসিদের নির্দেশ

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে কঠোর নজরদারি রাখতে সারাদেশের জেলা প্রশাসককে কেবিনেট ডিভিশন থেকে নির্দেশনা দেয়া হয়েছে। বাজারে যদি অস্বাভাবিক ব্যবস্থা দেখা যায় তাহলে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশও দেয়া হয়েছে।

- Advertisement -

সোমবার (১৩ মার্চ) মন্ত্রিসভা বৈঠক শেষে গণমাধ্যমে এসব জানান মন্ত্রীপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। তিনি বলেন, বাজার মনিটরিং এ নানা ধরনের সীমাবদ্ধতা রয়েছে।

- Advertisement -google news follower

তবে রমজানে যাতে কোনোভাবেই জিনিসপত্রের কৃত্রিম দাম বাড়ানো না হয় সে ব্যাপারে কঠোর অবস্থায় রয়েছে সরকার। তাই প্রয়োজনে মোবাইল কোর্টের ব্যবহারও করা হবে।

রমজান মাসে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য অফিস সময়সূচি নির্ধারণ করেছে মন্ত্রিসভা। সকাল ৯ টায় অফিস শুরু হয়ে চলবে ৩টা ৩০ পর্যন্ত। দুপুর ১টা ১৫ থেকে ১টা ৩০ পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।

- Advertisement -islamibank

তিনি জানান, ব্যাংক, বীমা, আদালতসহ বেসরকারি প্রতিষ্ঠানের অফিস সময়সূচি তাদের নিজস্ব সুবিধা মত নির্ধারণ করবে। বাংলাদেশ এবং ভুটানের মধ্যে ট্রাফিক ইন ট্রানজিট সংক্রান্ত একটি চুক্তির খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এর ফলে পণ্য পরিবহনে ভুটান বাংলাদেশের সবগুলো বন্দর ব্যবহার করতে পারবে। ফলে দুই দেশের ব্যবসা বাণিজ্য বাড়বে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM