অস্কার জিতল আরআরআর-এর নাট্টু নাট্টু

৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা অরিজিনাল গানের পুরস্কার জিতেছে ভারতীয় ছবি আরআরআর-এর নাট্টু নাট্টু গান। সেরা অরিজিনাল গান হিসেবে নাট্টু নাট্টুর নাম ঘোষণার সঙ্গে সঙ্গে সবাই পুরস্কাপ্রাপ্তদের করতালির মাধ্যমে উষ্ণ অভিবাদন জানান।

- Advertisement -

পুরো ভারতের ফ্লিম ইন্ডাস্ট্রির ইতিহাসে এবারই প্রথমবারের মতো অস্কারে কোনো গান সেরা অরিজিনাল গানের ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিল। আর প্রথম মনোনয়নেই পুরস্কার জিতে নিয়েছে দেশটি।

- Advertisement -google news follower

নাট্টু নাট্টু গানটির সুরকার এমএম কেরাভানি ও গীতিকার চন্দ্রবোস পুরস্কার গ্রহণ করেন। সুরকার এমএম কেরাভানি দর্শকদের উদ্দেশ্যে বলেছেন, ‘আমি কারপেন্টারদের গান শুনে বড় হয়েছি। আর এখন আমি অস্কার হাতে দাঁড়িয়ে।’

তিনি আরও বলেছেন, ‘আমার মাথায় শুধু একটি জিনিসই কাজ করছিল, ‘আরআরআরকে জিততে হবে। প্রতিটি ভারতীয়র গর্ব অবশ্যই আমাকে বিশ্বের সেরা জায়গায় নিয়ে যাবে।’

- Advertisement -islamibank

এর আগে গোল্ডেন গ্লোভ অ্যাওয়ার্ডে সেরা অরিজিনাল গানের পুরস্কার পেয়েছিল নাট্টু নাট্টু। এ গানটির দৃশ্যায়ন করা হয়েছিল ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির বাড়ির সামনে।

অরিজিনাল গান ছাড়াও স্বল্পদৈর্ঘ্যর সেরা ডকুমেন্টারি ক্যাটাগরিতেও পুরস্কার জিতেছে ভারত

মা হারানো একটি হাতিকে ভারতীয় আদিবাসী সম্প্রদায়ের মানুষ বড় করে তুলছেন— এ ঘটনার ওপর তৈরি করা ডকুমেন্টারি ‘দ্য এলিফেন্ট হুইসপার্স’ এবারের অস্কারে সেরা স্বল্পদৈর্ঘ্যর ডকুমেন্টারির পুরস্কার জিতেছে। এটি তৈরি করেছেন কার্তিকী গনসালভেস এবং গুনেত মঙ্গা। তারা এ পুরস্কারটি পুরো ভারতকে উৎস্বর্গ করেছেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM