প্রথমবারের মত কোনো ফরম্যাটে ইংল্যান্ডকে সিরিজ হারানোর হাতছানি

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ মাঠে গড়িয়েছে। আগে ব্যাট করতে নেমে ইংল্যান্ড বাংলাদেশকে ১১৮ রানের মামুলী লক্ষ্য ছুঁড়ে দিয়েছে।

- Advertisement -

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এদিনও টস ভাগ্য আসে সাকিব আল হাসানের পক্ষে। টস জিতে যথারীতি ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ দলপতি। স্পিনবান্ধব উইকেটের সুবিধা নিতে মরিয়া ছিল দুই দলই। মার্ক উডের জায়গায় ইংল্যান্ড অভিষেক ঘটায় রেহান আহমেদের। শামীম হোসেন পাটোয়ারির জায়গায় বাংলাদেশ নেয় মেহেদী হাসান মিরাজকে।

- Advertisement -google news follower

একাদশে ফিরে সেই মিরাজই হয়ে ওঠেন ইংল্যান্ডের সবচেয়ে বড় হুমকি। ৯ম ওভারে তিনি আক্রমণে আসার আগেই ইংল্যান্ড হারিয়ে ফেলে ৩ উইকেট। তাসকিন আহমেদ ডেভিড মালানকে, সাকিব আল হাসান ফিল সল্টকে ও হাসান মাহমুদ জস বাটলারকে সাজঘরে ফেরান। এরপর মিরাজ একাই শিকার করেন পরবর্তী চারটি উইকেট।

নিজের বোলিংয়ের ৪ ওভারের কোটা পূর্ণ করতে মিরাজ খরচ করেন মাত্র ১২ রান। ডট বল ছিল ১৩টি। তাকে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেনি সফরকারী দল।

- Advertisement -islamibank

বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে অসহায় হয়ে পড়েছিলেন ইংলিশ ব্যাটাররা। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে বেন ডাকেটের ব্যাট থেকে। ২৮ বলে ২৮ রান করেন তিনি। এছাড়া ফিল সল্ট ১৯ বলে ২৫ ও মঈন আলী ১৭ বলে ১৫ রান করেন।

শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১১৭ রানে অলআউট হয় ইংল্যান্ড। মিরাজের ৪ উইকেট শিকারের দিনে একটি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও হাসান মাহমুদ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM