রাবি উপাচার্য অবরুদ্ধ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারকে অবরুদ্ধ করেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

- Advertisement -

রোববার (১২ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে উপাচার্যকে অবরুদ্ধ করা হয়।

- Advertisement -google news follower

স্থানীয় ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় রাবি প্রশাসনের গাফিলতি ও পুলিশ কর্তৃক শিক্ষার্থীদের গুলিবিদ্ধের অভিযোগ তুলে এর আগে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। বিক্ষোভও করেন তারা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার আলাপ-আলোচনার জন্য বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাবাস বাংলাদেশ মাঠে আসার আহ্বান জানান। কিন্তু শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিনোদনপুর গেটে গিয়ে সবাইকে নিয়ে আলোচনায় বসতে বলেন।

- Advertisement -islamibank

এতে উপাচার্য রাজি না হলে তাকে ভেতরে রেখে শিক্ষার্থীরা চারদিক থেকে আটকে ধরেন। বর্তমানে সেখানে রাবি প্রশাসনের শীর্ষ কর্মকর্তারাও রয়েছেন। তারা বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সরিয়ে উপাচার্যকে বের করে আলোচনায় বসার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে শিক্ষার্থীরা স্লোগানে স্লোগানে উত্তপ্ত করে তুলেছেন ক্যাম্পাস।

তুচ্ছ ঘটনায় স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। শনিবার (১১ মার্চ) বগুড়া থেকে বাসে রাজশাহী আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। বিনোদপুরে নামার সময় বাসভাড়া নিয়ে হেলপারের সঙ্গে বাগবিতণ্ডার একপর্যায়ে স্থানীয়দের সঙ্গে এই সংঘর্ষের ঘটনার সূত্রপাত ঘটে।

এতে রাবি শিক্ষার্থী, সাংবাদিক, পুলিশ ও ব্যবসায়ীসহ শতাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এর মধ্যে ৮৬ জনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে রাবি শিক্ষার্থী রাকিব আইসিইউতে চিকিৎসাধীন। রাবি ক্যাম্পাস এবং এর আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM