বিএনপি নেতা রিজভীর জামিন মেলেনি

বিস্ফোরকদ্রব্য আইনে রাজধানীর পল্লবী থানায় দায়ের করা মামলায় আজও জামিন মেলেনি বিএনপি নেতা রুহুল কবির রিজভীর।

- Advertisement -

রবিবার (১২ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর জামিন আবেদন করেন তার আইনজীবী। বিচারক আছাদুজ্জামান শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করেন।

- Advertisement -google news follower

এদিন রিজভীর পক্ষে তার জামিন আবেদন, আদালতে আসা-যাওয়ার সর্বোচ্চ সুযোগ-সুবিধা এবং কারাগারে ডিভিশন অনুযায়ী সর্বোচ্চ সুযোগ-সুবিধার আবেদন করেন আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করেন এবং কারাবিধি অনুযায়ী সুযোগ-সুবিধা দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

- Advertisement -islamibank

এ ছাড়া এ মামলায় রিজভীসহ ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন আদালত। একই সঙ্গে পলাতক ৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

২০২০ সালের ২২ ফেব্রুয়ারি পল্লবী থানা এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনায় ওই থানার এসআই রবিউল আলম বাদী হয়ে একটি মামলা করেন। ২০২২ সালের ২৯ জুন রিজভীসহ ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন এসআই নুরে আলম।

২০২২ সালের ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন।

মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়। এ মামলার রিজভীকে গ্রেফতার করে পুলিশ।

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন রিজভী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM