প্রধানমন্ত্রীর সঙ্গে ব্রিটিশ ইন্দো-প্যাসিফিক মন্ত্রীর সাক্ষাৎ

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুক্তরাজ্যের ইন্দো-প্যাসিফিক বিষয়ক মন্ত্রী অ্যান-মারি ট্রেভেলিয়ান। আজ রবিবার (১২ মার্চ) সকালে তারা সাক্ষাতে মিলিত হন।

- Advertisement -

গত শুক্রবার তিনি ঢাকা সফরে আসেন। সফরকালে যুক্তরাজ্যের ইন্দো-প্যাসিফিক বিষয়ক মন্ত্রী অ্যান-মারি ট্রেভেলিয়ান যুক্তরাজ্য-বাংলাদেশ জলবায়ু চুক্তিতেও সই করবেন, যার লক্ষ্য জলবায়ু কর্মকাণ্ডে সহযোগিতা বাড়ানো।

- Advertisement -google news follower

ঢাকা সফরকালে অ্যান-মেরি ট্রেভেলিয়ান নিরাপত্তা, গণতন্ত্র, মানবাধিকার, বাণিজ্য এবং রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করবেন। তিনি সুশীল সমাজ, মানবাধিকার কর্মী, জলবায়ু বিশেষজ্ঞ এবং ব্যবসায়ী প্রতিনিধির সঙ্গে বৈঠক করবেন।

অ্যান-মেরি ট্রেভেলিয়ান এক বার্তায় বলেন, ‘আমি বাংলাদেশ সফর করতে পেরে আনন্দিত। এটি এমন একটি দেশ যেখানে যুক্তরাজ্যের সঙ্গে শক্তিশালী সাংস্কৃতিক ও অর্থনৈতিক সম্পর্ক রয়েছে।

- Advertisement -islamibank

যুক্তরাজ্য ৫১ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের ঘনিষ্ঠ অংশীদার হিসেবে থাকতে পেরে গর্বিত। বাণিজ্য- বিনিয়োগ থেকে শুরু করে প্রতিরক্ষা, জলবায়ু, মানবিক সহযোগিতা আমরা ভাগাভাগি করছি।

তিনি বলেন, এ সফরের মাধ্যমে আমি আমাদের ঘনিষ্ঠ ও মূল্যবান অংশীদারিত্বকে আরও শক্তিশালী করার অপেক্ষায় রয়েছি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM