রাবি’র প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন ভবন গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করেছে শিক্ষার্থীরা। রোববার সকাল সোয়া ১০টায় তারা প্রশাসন ভবনের গেটে তালা ঝুলিয়ে দেয়। ফলে কেউ প্রশাসন ভবন থেকে কেউ বের হতে পারছে না এবং ঢুকতেও পারছে না।

- Advertisement -

বিক্ষোভে শিক্ষার্থীরা গতকালের ঘটনায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন। এসময় শিক্ষার্থীদের ‘আপস না লড়াই, লড়াই লড়াই, আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না’ প্রভৃতি স্লোগান দিতে শোনা যায়। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বিক্ষোভে বাড়ছে শিক্ষার্থীদের উপস্থিতি।

- Advertisement -google news follower

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- শিক্ষার্থীদের ওপর হামলাকারী স্থানীয় ও পুলিশ সদস্যদের বিচার, বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ বন্ধ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত, বিশ্ববিদ্যালয়কে শতভাগ আবাসিক করা, আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নীতি নির্ধারণে শিক্ষার্থী প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, শনিবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটের সামনে এক শিক্ষার্থীকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শুরু হওয়া সংঘর্ষ চলে রাত সাড়ে ১০টা পর্যন্ত। সংঘর্ষের ঘটনায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের চিকিৎসা নিয়েছেন আড়াই শতাধিক শিক্ষার্থী।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM