চট্টগ্রামের সংস্কৃতির সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে কর্ণফুলী- আ জ ম নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রামের ইতিহাস,ঐতিহ্য ও সংস্কৃতির সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে প্রাণের নদী কর্ণফুলী। চট্টগ্রাম তথা বাংলাদেশের অর্থনীতি আর আর্থ সামাজিকতায় এই নদীর গুরুত্ব অপরিসীম। কিন্তু সময়ের করাল গ্রাসে এই নদী দখল দূষিত হয়ে পড়েছে। এভাবে চলতে থাকলে অদূর ভবিষ্যতে হারিয়ে যাবে এই কর্ণফুলী। আর কর্ণফুলী হারিয়ে গেলে হারিয়ে যাবে চট্টগ্রামের কর্ণফুলী কেন্দ্রিক লোকজীবন, কৃষ্টি,সংস্কৃতি। তাই চট্টগ্রামকে বাঁচাতে হলে বাঁচাতে হবে তার নদী কেন্দ্রিক লৌকিক জীবন দর্শন, তার কৃষ্টি আর সংস্কৃতিকে।

- Advertisement -

শুক্রবার ১০ মার্চ সন্ধ্যায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব উদযাপন পর্ষদের উদ্যোগে আয়োজিত সপ্তাহব্যাপী কর্ণফুলী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

- Advertisement -google news follower

কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব উদযাপন পর্ষদের আহবায়ক সাইফুল আলম বাবুর সভাপতিত্ব ও সদস্য সচিব মো. মুজাহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেশাজীবী সমš^য় পরিষদ সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম, চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দীন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখে জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোসলেম উদ্দিন সিকদার। স্বাগত বক্তব্য রাখেন উৎসব উদযাপন পর্ষদ সদস্য কাজল সেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM