অপপ্রচারের কারণে চট্টগ্রামে ২ হাজার শিয়া সম্প্রদায়ের লোক নিরাপত্তাহীনতায়

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামী বক্তা মুফতি শরীফুল ইসলাম ভূইয়ার ওপর দুর্বৃত্তদের হামলার পর ইমামিয়া ইসনা আশারিয়া শিয়া কমিউনিটির উপর একটি পক্ষ কোন তথ্য প্রমাণ ছাড়া ঢালাওভাবে দোষ চাপানোর কারনে চট্টগ্রামে প্রায় ২ হাজার শিয়া সম্প্রদায় নিরাপত্তাহীনতাই ভোগছেন বলে জানিয়েছেন হুজ্জাতুল ইসলাম মাওলানা আমজাদ হোসেন।

- Advertisement -

১০ মার্চ শুক্রবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে এক সংবাদ সম্মেলনে চট্টগ্রামের শিয়া সম্প্রদায়ের এ নেতা লিখিত বক্তব্যে এমন অভিযোগ করেন।

- Advertisement -google news follower

মাওলানা আমজাদ হোসেন বলেন, মুফতি শরীফুল ইসলাম নুরীর উপর বর্বরোচিত আক্রমণ ন্যাক্কারজনক। এ ঘটনায় চট্টগ্রামের ইমামিয়া ইসনা আশারিয়া শিয়া কমিউনিটি তীব্র নিন্দা জানাই। আক্রান্তের পক্ষে বক্তব্য প্রানকারী ব্যক্তিবর্গ মিডিয়ায় বারবার শিয়াদের দোষারোপ ও কলঙ্ক লেপনের অপচেস্টা চালাচ্ছে। গত কয়েকদিনে এ ঘটনায় জড়িত ৫ জন গ্রেফতার হন। তারা শিয়া সম্প্রদায়ের সঙ্গে জড়িত নন বলে প্রশাসন থেকে বলা হচ্ছে। তারপরও একটি মহল দেশকে অস্থিতিশীল করে তুলতে ইমামিয়া ইসনা আশারিয়া শিয়া সম্প্রদায়ের ওপর দোষ চাপাতে মরিয়া হয়ে উঠেছে।

তিনি বলেন, শিয়া ইসনা আশারিয়া সম্প্রদায় বাংলাদেশের শান্তি প্রিয় কমিউনিটি হিসেবে সমাজের অপর মতালম্বীদের সাথে শান্তিপূর্ণ সহাবস্থান এবং মুসলমানসহ অন্যান্য ধর্মাবলম্বীদের আস্থায় আঘাত আসে এমন কাজে সম্পৃক্ত থাকার উদাহরণ বিরল। তিনি বলেন, শিয়া কমিউনিটির অনুকরণীয় ধর্মগুরু আয়াতুল্লাহ খামেনি এ বিষয়ে তার দুনিয়াজুড়ে বসবাসরত অনুসারীদের জন্য ফতোয়ায় বলেছেন, মুসলমানদের পবিত্র ব্যক্তিত্বদের প্রতি মানহানিকর হয় এমন যেকোনো কথার অবতারণা অবশ্যই হারাম হবে।

- Advertisement -islamibank

তিনি বলেন, আমরা হামলার শঙ্কায় আছি, নিরাপত্তাহীনতাই ভোগছি। অসাম্প্রদায়িকতাকে যাতে উস্কে দেয়া না হয় প্রশাসনকে সজাগ থাকার আহবান জানান তিনি।

সংবাদ সম্মেলনে শিয়া নেতা মোহাম্মদ বজলুর রহমান, এরশাদ হোসেন, তানভীর হোসেন, সৈয়দ মেহেদী খালেক উপস্থিত ছিলেন।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM