বাংলাদেশের কাছে ম্যাচ হারার কারণ জানালেন সল্ট-বাটলার

চট্টগ্রামে টাইগারদের থাবায় ক্ষতবিক্ষত বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং ও বোলিংয়ে দাপুটে ক্রিকেট খেলে স্বপ্নের এক জয় তুলে নিয়েছেন টাইগাররা।

- Advertisement -

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টি২০ ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেটে উড়িয়ে দিয়েছে সাকিব আল হাসানের দল। টি২০ ক্রিকেটে ইংল্যান্ডের বিপক্ষে এটিই বাংলাদেশের প্রথম জয়।

- Advertisement -google news follower

হারের পর ইংলিশ ব্যাটসম্যান ফিল সল্ট জানান, শান্তর ব্যাটেই ম্যাচ ঘুরে গেছে। সংবাদ সম্মেলনে এসে ওপেনার সল্ট বলেন, ‘আমরা জানি, ইনিংস আরও ভালোভাবে শেষ করতে পারতাম।

টি-টোয়েন্টিতে টানা দুই বলে উইকেট হারানো সব সময়ই আঘাত করে। এর পর নতুন দুই ব্যাটারের জন্য খেলা বেশ কঠিন। তবে এটি খেলার অংশ। অন্য কোনো দিন হয়তো আমরা ১৮০ রানে শেষ করতাম। আজ সেটি হয়নি।’

- Advertisement -islamibank

সল্ট মনে করেন শান্তর ব্যাটেই ম্যাচ ঘুরে গেছে, ‘রান তাড়ায় শান্ত অনেক ভালো খেলেছে। আমার মনে হয় তখনই ম্যাচ ঘুরে গেছে। তাদের ওপেনাররাও ভালো শুরু করেছে। মাঝের ওভারেও ভালো হয়েছে।

যেই এসেছে, ওভারের শুরুতে বাউন্ডারির দেখা পেয়েছে নিয়মিত। সিঙ্গেল-ডাবলসও নিয়েছে ভালো। আমার মনে হয়, ওরা এখন ড্রেসিংরুমে বসে ভাবছে, এমন কন্ডিশনে এটিই পারফেক্ট রান তাড়া, যেটি তারা চায়।

বাংলাদেশের কন্ডিশনে আগে থেকে না জেনে খেলা অনেক কঠিন বলে দাবি সল্টের, ‘অবশ্য শুরুটা ধীরগতির ছিল। পরে আমাদের বোলিংয়ের সময় মনে হয়েছে গতি অনেক বেড়েছে।

আর সেই গতি তারা অনেক ভালোভাবেই কাজে লাগিয়েছে। নিজেদের কন্ডিশনকেও কাজে লাগিয়েছেন তারা। কন্ডিশন না বুঝে এখানে খেলা কঠিন।

অন্যদিকে দারুণ একটি ফিফটিতে ইংল্যান্ডকে বড় স্কোরের ভিত গড়ে দেওয়া অধিনায়ক বাটলার বলেছেন, আরও কয়েকটি রান করতে হতো তাদের, ‘বাংলাদেশ ইনিংসের শেষটা ভালো করেছে। আমরা আরও এগোতে পারতাম, তবে ২০ রান কম করে ফেলেছি।

বাউন্স নিচু ছিল, একটু ধীরগতিরও ছিল উইকেট। তবে ম্যাচজুড়েই ধারাবাহিক ছিল এটি। বাংলাদেশ আমাদের কাছ থেকে নিয়ন্ত্রণ নিয়ে চাপে ফেলে দিয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM