চিটাগাং উইম্যান চেম্বারে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উদযাপন করা হয়। আজ ৮ মার্চ বুধবার সকাল ১১ টায় সিডব্লিওসিসিআই এর সেমিনার হলে দিবসটি উদযাপন করে ব্যবসায়ী সংগঠনটি।

- Advertisement -

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট ইন-চার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন পরিচালক কাজী তুহিনা আক্তার।

- Advertisement -google news follower

নারী দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও এফবিসিসিআই এর পরিচালক ডা. মুনাল মাহবুব, ভাইস-প্রেসিডেন্ট আয়েশা ফারহা চৌধুরী, প্রাক্তন ভাইস-প্রেসিডেন্ট ও পরিচালক জেসমিন আক্তার, পরিচালক রেবেকা নাসরিন, শামীম মোর্শেদ, লুৎমিলা ফরিদ, প্রাক্তন ভাইস-প্রেসিডেন্ট আইভি হাসান-সহ পরিচালক ও সদস্যবৃন্দ।

সভাপতি আন্তজাতিক নারী দিবস ২০২৩-এ সকল নারীদের প্রতি সম্মান ও শুভেচ্ছা জানিয়ে বলেন, পৃথিবীর সকল নারীরা স্ব-স্ব অবস্থানে থেকে সামনে এগিয়ে যাক, মর্যাদা ও সম্মান নিয়ে বেঁচে থাকুক, এই কামনা করছি।

- Advertisement -islamibank

নারীর অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে ক্ষমতায়ন নিশ্চিত করতে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি দীর্ঘদিন যাবৎ কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, আমরা চাই নারীরা তাদের কর্মের মাধ্যমে সামনে এগিয়ে যাক এবং নারী পুরুষের বৈষম্য দুর হয়ে সমাজ, রাষ্ট্র ও রাষ্ট্রের অর্থনীতিকে এগিয়ে নিতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি পরিচালক রেবেকা নাসরিন। গান পরিবেশন করেন সংগঠনটির পরিচালক সাবিনা কাইয়ুম। নৃত্য পরিবেশন করেন সিডব্লিওসিসিআই এর সদস্য শিরিন আক্তার শিল্পীর কন্যা সাবিহা মাসুদ অহনা।

অনুষ্ঠানের শেষ ভাগে সিডব্লিওসিসিআই এর সদস্যরা নারী দিবসের সাজ প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। এছাড়া “ইমপ্রুভ ইউর বিজনেস” শীর্ষক কর্মশালার ২০ জন অংশগ্রহনকারীর মাঝে সনদ বিতরণ করেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সদস্য শারমিন আক্তার।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM