গুলিস্তানে বিস্ফোরণ: নিহতদের মধ্যে পরিচয় মিলেছে যাদের

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজার এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত দুই নারীসহ ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় শতাধিক।

- Advertisement -

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিহতদের মধ্যে আট জনের পরিচয় জানা গেছে।

- Advertisement -google news follower

নিহত ব্যক্তিরা হলেন, বরিশাল কাজীরহাট চরসন্তশপুর গ্রামের মৃত দুলাল মৃধার ছেলে ইসহাক মৃধা (৩৫), যাত্রাবাড়ীর শেখদী পশ্চিমপাড়ার মোশাররফ হোসাইনের ছেলে মুনসুর হোসাইন (৪০), কেরানীগঞ্জের দক্ষিণ চুনকুটিয়া মাস্টারবাড়ির জাহাঙ্গীর আলমের ছেলে মো. রাহাদ (১৮), চাঁদপুর মতলব উপজেলার পশ্চিম লালপুর গ্রামের বিল্লাল হোসেনের ছেলে আলামিন (২৩), বংশাল আলুবাজারের মৃত হোসেন আলীর ছেলে ইসমাইল হোসেন (৪২)। এ ছাড়াও কুমিল্লার মেঘনা উপজেলার নলচড় গ্রামের মো. মমিনের ছেলে সুমন (২১)। তিনি গুলিস্তানের জুতা ব্যবসায়ী। লালবাগের ইসলামবাগের মমিনুল ইসলাম (৩৮) ও তার স্ত্রী নদী আক্তার।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিস্ফোরণের ভয়াবহতা এত বেশি ছিল যে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। দেয়াল ভেঙে এসে পড়ে রাস্তায়। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শ্ববর্তী ভবনগুলোও। ভেঙে পড়েছে অনেক ভবনের কাঁচ। বাসযাত্রী থেকে শুরু করে পথচারী পর্যন্ত বিস্ফোরণের আশেপাশে থাকা সবাই হতাহত হয়েছেন।

- Advertisement -islamibank

ঘটনার পর রিকশা, ঠেলাগাড়ি, ট্রাক, গাড়ি ও অ্যাম্বুলেন্সসহ যে যেভাবে পেরেছেন আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়েছেন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল জানিয়েছেন, তিনি বলেন, এখন পর্যন্ত ১৬ জন মারা গেছেন। আহত শতাধিক। তাদের চিকিৎসা চলেছে। আবার অনেকে অনেকে চিকিৎসা নিয়ে চলে গেছেন। অনেকে অন্যত্র চলে যাচ্ছেন।

তিনি বলেন, নিহত ১৬ জনের মধ্যে স্বজনরা এসে আটজনের মৃহদেহ শনাক্ত করেছেন। এক নারীসহ বাকিদের এখনো শনাক্ত হয়নি। অনেকে আসছেন এবং মরদেহ দেখে যাচ্ছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM