কর্ণফুলী ব্রীজে ট্রাফিক সচেতনতা বিষয়ে প্রচারণা ও অভিযান

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উদ্যোগে নগরীর বাকলিয়াস্থ কর্ণফুলী ব্রীজ এলাকায় রুট পারমিট বিহীন গাড়ি চলাচলের বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়েছে।

- Advertisement -

আজ ৭ মার্চ মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত বাকলিয়াস্থ শহীদ বশরুজ্জামান চত্তরে পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন।

- Advertisement -google news follower

অভিযানে সড়কে চলাচলকারী বিভিন্ন গাড়ির রুট পারমিট আছে কি না তা যাচাই করা হয়। তাছাড়া ট্রাফিক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাসহ ট্রাফিক পক্ষ-২০২৩ কার্যক্রম সফল করার লক্ষ্যে যাত্রী, চালক ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ ও মাইকিংয়ের মাধ্যমে ট্রাফিক সচেতনতা বিষয়ে প্রচার-প্রচারণা চালানো হয়।

ডিসি-ট্রাফিক (দক্ষিণ) এন.এম নাসিরুদ্দিন বলেন, অভিযান চলাকালে সে সকল গাড়ি রুট পারমিট ভঙ্গ করে এক রুটের গাড়ি অন্য রুটে চলাচল করে সে সকল গাড়ির বিরুদ্ধে সড়ক পরিবহন আইন-২০১৮ মোতাবেক আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

অভিযানে অন্যান্যের মধ্যে অংশ নেন অতিরিক্ত ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) রইছ উদ্দিন, (টিআই-প্রশাসন) অনিল বিকাশ চাকমা, টিআই (বাকলিয়া) মোঃ মাবিয়ান মিঞা, সার্জেন্ট তৌফিকুল ইসলাম, সার্জেন্ট নাজমুল আলম সিদ্দিকী, এটিএসআই আব্দুল আহাদ, পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ, বিএনসিসি ও স্কাউটস্ দল।

উল্লেখ্য : সড়ক নিরাপত্তা, সড়কে শৃঙ্খলা ও ট্রাফিক নিয়মাবলী বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গত ২ মার্চ বৃহস্পতিবার থেকে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উদ্যোগে ট্রাফিক পক্ষ-২০২৩ শুরু হয়েছে।

এরই ধারাবাহিকতায় টানা কর্মসূচীর ৬ষ্ঠ দিন আজ ৭ মার্চ মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত নতুন ব্রীজ এলাকায় অভিযান চালানো হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM