বালুখালী ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে রোহিঙ্গা নেতা খুন

কক্সবাজারের উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে নূর হাবি ওরফে ওয়াক্কাস রফিক (৪০) নামে এক রোহিঙ্গা নেতাকে (মাঝি) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

- Advertisement -

সোমবার (৬ মার্চ) দিবাগত রাত ১টার দিকে উখিয়া ৯নং ক্যাম্পের সি ব্লকে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত যুবক ৯নং ক্যাম্পের নেতা (মাঝি) ছিলেন।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

তিনি জানান, ২৫ থেকে ৩০ জনের একটি মুখোশধারী দুর্বৃত্তের দল হঠাৎ রোহিঙ্গা নেতাকে গুলি করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে এনজিও এমএসএফ পরিচালিত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কী কারণে এ যুবককে হত্যা করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের আটক করতে পুলিশের বিশেষ অভিযান চলছে।

- Advertisement -islamibank

নিহত পরিবারের দাবি রোববার ৯নং ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে প্রতিবাদ করায় তাকে হত্যা করা হয়।

সৈয়দ উল্লাহ নামে এক রোহিঙ্গা জানান, ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে আরসা সদস্যদের বিরুদ্ধে প্রতিবাদ করায় তাকে হত্যা করেছে আরসা সদস্যরা। এছাড়া যারা প্রতিবাদ করেছিল তাদের টার্গেট করেছে তারা। এখন রোহিঙ্গারা আতঙ্কে আছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM