তেলবাহী ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে নিহত ৩

চট্টগ্রাম নগরের ইপিজেড থানার নিউমুরিংয়ে তেলবাহী ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে রেলের এক পয়েন্টম্যানসহ (ট্রেন চলাচল নির্বিঘ্নে করার দায়িত্বে নিয়োজিত ব্যক্তি) তিনজন নিহত হয়েছেন। আজ সোমবার রাত সাড়ে ৯টার দিকে নগরের পদ্মা-মেঘনা-যমুনা তেলের ডিপো এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

- Advertisement -

এ ঘটনায় নিহতরা হলেন—আসাদুজ্জামান (৩০) ও মিটন কান্দি দে (২৫)। তাঁরা বাসের চালক এবং সহকারী। আরেকজন হলেন—মো. আজিজুল হক (২৮)। তিনি সিজিপিওয়াই অধীনে পয়েন্টসম্যানের দায়িত্বে ছিলেন।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করেছেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম। তিনি বলেন, তেলবাহী ট্রেনের সঙ্গে মেট্রো বাসের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে আজিজুল হক মারা যান। এরপর আহত দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর মারা যান।

সিজিপিওয়াইয়ের ইয়ার্ড মাস্টার আব্দুল মালেক বলেন, ‘নিহত পয়েন্টম্যান তেলের ওয়াগনের রক্ষণাবেক্ষণের কাজ করছিলেন। দ্রুত গতির একটি বাস এসে তেলবাহী ট্রেনের ইঞ্জিনকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে তিনি নিহত হন।’

- Advertisement -islamibank

প্রত্যক্ষদর্শী ও নিহতদের হাসপাতালে আনায়নকারী আনোয়ার জানান, মেঘনা অয়েল এর সামনে তেলের রেল গাড়ি আসার সময় রেল কর্মী সিগন্যাল দিলে দ্রুতগামী বাস সিগন্যাল ভেঙ্গে সজোরে রেলে ইঞ্জিনকে ধাক্কা দেয়। এতে বাস উল্টে যায় এবং বাসের দুইযাত্রী ও এক রেলকর্মী গুরুতর আহত হয়। তাদেরকে হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক ৩ জনকেই মৃত বলে ঘোষণা করেন।

হাসপাতালের পুলিশ কর্তব্যরত কর্মকর্তা জানায়, নিহতদের লাশ কর্তব্যরত চিকিৎসক ইমারজেন্সি মর্গে প্রেরণ করেন।

এসআই আতিক প্রত্যক্ষদর্শীদের বরাতে জানান, ওই স্থানে রেলের এক কর্মী সিগনাল দিলেও তা অমান্য করে হিউম্যান হলারটি এগিয়ে গিয়ে ট্রেনের সঙ্গে সংঘর্ষ ঘটায়।

ওই ক্রসিংয়ে যাত্রীবাহী কোনো ট্রেন চলাচল করে না। শুধু তেলের ওয়াগন নিয়ে মালবাহী ট্রেনই ধীর গতিতে চলে। সেখানে কোনো গেইট নেই, ট্রেন যাওয়ার সময় রেলকর্মীর ইশারায় গাড়ি থামানো হয়।

রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা তারেক মুহাম্মদ ইমরান বলেন, মেঘনা অয়েলে তেল ভর্তি ওয়াগন আনার জন্য একটি ইঞ্জিন যাচ্ছিল। এই সময় সংকেত দেওয়া হয়। কিন্তু সংকেত উপেক্ষা করে একটি যাত্রীবাহী বাস রেললাইনের ওপরে চলে আসে। তখন রেলের ইঞ্জিন সেটিতে দ্রুত গতিতে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে রেলের পয়েন্টসম্যান আজিজুল হক নিহত হন।

এদিকে এ ঘটনা তদন্ত করতে তিন সদস্যর কমিটি গঠন করেছে রেলওয়ে। কমিটিতে রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা মুহাম্মদ তারেক ইমরানকে প্রধান করা হয়েছে।

কমিটির বিষয়ে রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আবিদুর রহমান বলেন, এ ঘটনায় তিন সদস্যর কমিটি গঠন করা হয়েছে। তাদের তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

জেএন/এমআর

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM