হোয়াইটওয়াশ এড়াতে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

মিরপুরে প্রথম দুই ওয়ানডেতে ইংল্যান্ডের হেরে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। ফলে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে হোয়াইট ওয়াশ এড়ানোর মিশন তামিম ইকবালের দলের। এই লক্ষ্যে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

- Advertisement -

এ ম্যাচে ইংলিশদের হয়ে অভিষেক হচ্ছে রেহান আহমেদের। তাকে অভিষেক ক্যাপ পড়িয়ে দেন লেগ স্পিনার আদিল রাশিদ। ইংল্যান্ডের হয়ে সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে ওয়ানডেত অভিষেক হলো রেহানের। এর আগে ইংল্যান্ডের সবচেয়ে বয়সী ক্রিকেটার হিসেবে টেস্টে অভিষেক হয়েছিল তার।

- Advertisement -google news follower

এই ম্যাচে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড। রেহান আহদেমের সঙ্গে একাদশে সুযোগ পেয়েছেন ক্রিস ওকস ও জোফরা আর্চার। ফলে দ্বিতীয় ওয়ানডের একাদশে থেকে বাদ পড়েছেন উইল জ্যাকস, মার্ক উড এবং সাকিব মাহমুদ।

অন্য দিকে বাংলাদেশের একাদশে এসেছে একটি পরিবর্তন। তাসকিন আহমেদের বদলে একাদেশ সুযোগ পেয়েছেন এবাদত হোসেন।

- Advertisement -islamibank

দুই দলের একাদশ
বাংলাদেশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটকিপার), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন এবং মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড
জেসন রয়, ফিল সল্ট, ডেভিড মালান, জেমস ভিন্স, স্যাম কুরান, জস বাটলার (অধিানয়ক ও উইকেটকিপার), মঈন আলি, ক্রিস ওকস, রেহান আহমেদ, আদিল রশিদ এবং জোফরা আর্চার।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM