রাঙ্গুনিয়ায় কিস্তির টাকা পরিশোধ করতে বলায় এনজিও’র নারী কর্মীকে গলা কেটে হত্যা

এনজিও থেকে নেয়া ঋণের বকেয়া কিস্তির টাকা পরিশোধ করতে বলায় চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ‘পদক্ষেপ’ নামের এক এনজিও’র চম্পা চাকমা (২৮) নামের এক নারী কর্মীকে গলায় ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। সে পদক্ষেপ মানবিক উন্নয়ন সংস্থার রাঙ্গুনিয়ার হোছনাবাদ শাখার সহকারী ম্যানেজার পদে কর্মরত করছিলেন। তার বাড়ি রাঙ্গামাটি জেলায়। খুনী এনামুল হক এনাম (৩০) এনজিওটির স্থানীয় গ্রাহক। সে রাঙ্গুনিয়া উপজেলার উত্তর পারুয়া গ্রামের মো. নুরুজ্জামানের ছেলে।

- Advertisement -

রোববার (৫ মার্চ) রাত সাড়ে আটটার দিকে উপজেলার লালানগর ইউনিয়নের ধামাইরহাট এইচ এ প্লাজার সামনে এ ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ইউপি সদস্য মো. সিরাজুল ইসলাম জানান, চম্পা চাকমা ও সপ্তদী চাকমা নামে পদক্ষেপের দুই কর্মী টাকা সংগ্রহ করে এইচ এ প্লাজায় তাদের অফিসে ফিরছিলেন। এসময় অফিসের নিচে হলুদ কালারের টি- শার্ট পড়া এনামের সাথে তাদের কথা কাটাকাটি হয়। এসময় এনাম কোমর থেকে একটি ছুরি বের করে চম্পা চাকমার গলায় আঘাত করে পালিয়ে যান বলে স্থানীয়রা জানিয়েছেন।

- Advertisement -islamibank

এনজিও কর্মী সপ্তদী চাকমা জানান, এনামের বোন মূলত পদক্ষেপ উত্তর পারুয়া গ্রুপের সদস্য। বোনের নামে ঋণ নিয়েছিলেন তার পরিবার। কিন্তু ঋণের কিস্তি পরিশোধ করতেন ভাই এনাম। বেশ কিছুদিন ধরে তিনি নিয়মিত কিস্তি পরিশোধ করছেননা। সর্বশেষ গত বুধবার বকেয়া কিস্তি পরিশোধের কথা ছিল। না করায় বকেয়া কিস্তির জন্য তাকে চাপ দেয়া হয়। অফিসের নিচে এসে এবিষয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে চম্পা চাকমাকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। ঘটনার পর স্থানীয়দের সহায়তায় গুরুতর আহত চম্পা চাকমাকে উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাঙ্গুনিয়া থানার (ওসি) মাহাবুব মিল্কি জানান, এনজিওর কিস্তির টাকা পরিশোধ নিয়ে কথা কাটাকাটির জের ধরেই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। পুলিশ লাশ উদ্ধার করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। খুনিকে ধরতে পুলিশের টিম মাঠে কাজ করছে।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM