সাইন্স ল্যাবে বিস্ফোরণ: তিনটি সম্ভাব্য কারণ জানাল পুলিশ

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকার তিনতলা একটি ভবনে অগ্নিকাণ্ডের সম্ভাব্য তিনটি কারণের কথা উল্লেখ করেছে পুলিশ।

- Advertisement -

দুর্ঘটনার পর আজ দুপুর সাড়ে ১২টার দিকে এসব কারণের কথা বলেন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপারেশন) মুহিতউদ্দিত খন্দকার।

- Advertisement -google news follower

মুহিতউদ্দিন খন্দকার গণমাধ্যমকর্মীদের বলেন, তিনটি কারণে বিস্ফোরণের ঘটনা ঘটে থাকতে পারে। এই তিন কারণ হলো এসি বিম্ফোরণ, ঘরে জমে থাকা গ্যাস খেকে বিস্ফারণ বা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বিস্ফোরণ।

মুহিতউদ্দিন খন্দকার বলেছেন, এ দুর্ঘটনায় তিনজন নিহত ও ১২ থেকে ১৪ জন আহত হয়েছে।

- Advertisement -islamibank

এর আগে আজ রবিবার বেলা ১১টার কিছু আগে এই বিস্ফোরণের ফলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সায়েন্স ল্যাব এলাকার প্রিয়াঙ্গন শপিং সেন্টারের পাশের তিনতলা ভবনের ফিনিক্স ইনস্যুরেন্সের কার্যালয়ে বিস্ফোরণের ঘটনা ঘটে।

বেলা সোয়া ১১টার দিকে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। এ ঘটনার পর সায়েন্স ল্যাব মোড় থেকে নিউমার্কেট মোড় পর্যন্ত রাস্তার একপাশে যান চলাচল বন্ধ রয়েছে।

ঘটনাস্থলে দেখা গেছে, ভবনটির তিনতলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবন থেকে ইট, জানালার কাচ উড়ে গিয়ে রাস্তা ও আশপাশের এলাকায় পড়েছে।

ঘটনাস্থলে পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দল কাজ করছে। তিনতলা ওই ভবনের বেশির ভাগই কাপড়ের দোকান ছিল। আশপাশে বেশ কয়েকটি আবাসিক ভবন রয়েছে। সেখান থেকে মানুষ আতঙ্কে নিচে নেমে এসেছেন।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া বলেছেন, বিস্ফোরণের ফলে অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের ধানমন্ডি এলাকার বেসরকারি একটি হাসপাতালে নেওয়ার পর তিনজন মারা গেছেন। তাঁদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM