সায়েন্সল্যাবে বিস্ফোরণ: নিহত ৩, হাসপাতালে ১২

রাজধানীর সায়েন্সল্যাব এলাকার মিরপুর রোডে বিস্ফোরণে তিনতলা একটি বাণিজ্যিক ভবনের একাংশ ধসে পড়েছে। ভবনের দেয়াল ভেঙে এখন পর্যন্ত তিনজন নিহতের খবর পাওয়া গেছে। আর ১২ জন আহতকে উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে নেওয়া হয়েছে। এর মধ্যে কয়েজনের অবস্থা আশঙ্কাজনক।

- Advertisement -

রবিবার (৫ মার্চ) সকাল ১০টা ৫০ মিনিটের দিকে ভবনটিতে বিস্ফোরণ হয়। বর্তমানে ধসে পড়া ভবনে উদ্ধার কাজ পরিচালনা করছে ফায়ার সার্ভিস।

- Advertisement -google news follower

প্রাথমিকভাবে ঠিক কী কারণে ভবনে বিস্ফোরণ হয়েছে, তা এখনও জানা যায়নি। তবে ভবনের বাসিন্দা ও পথচারীদের কেউ বলেছেন, পাশে থাকা একটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার বিস্ফোরণে পাশের ভবনটি ক্ষতিগ্রস্ত হয়।

এই বিস্ফোরণের কারণে ওই ভবনের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। নিউমার্কেট থানার ইন্সপেক্টর মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

- Advertisement -islamibank

এ বিষয়ে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, রাজধানীর সায়েন্সল্যাবে একটি ভবনে বিস্ফোরণ হওয়ার খবর পেয়েছি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে। তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ আমরা জানতে পারিনি।

যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবং উদ্ধার অভিযান নির্বিঘ্ন করতে নিউমার্কেট থানার অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিয়েছে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছেস ডিএমপির রমনা জোনের ডিসি মো. শহিদুল্লাহ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM